২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

৩৭ হাজার শূন্য পদের তথ্য পাঠাল মাদ্রাসা অধিদপ্তর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের সুপারিশ করবে এনটিআরসিএ। এজন্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কাছে তথ্য চাওয়া হলে অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানে ৩৭ হাজার ৫০০টি শূন্য পদের তথ্য পাওয়া গেছে।

এ তথ্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কাছে পাঠানো হয়েছে বলে বুধবার (৯ নভেম্বর) সন্ধ্যায় জানিয়েছেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রশিক্ষণ ও উন্নয়ন শাখার পরিচালক মো. জিয়াউল আহসান।

তিনি জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে এসব পদে শিক্ষক নিয়োগের সুপারিশ করা হবে।

জানা গেছে, গতকাল মঙ্গলবার যাচাইকৃত শূন্য পদের তথ্য এনটিআরসিএতে জমা দেওয়া হয়েছে। নিখুঁতভাবে তথ্য যাচাই করায় কিছুটা সময় লেগেছে। পরবর্তীতে ৩৭ হাজার ৫০০ এর বেশি শূন্য পদের তথ্য জমা দিয়েছেন তারা।

উল্লেখ্য, সারাদেশে ৫০ হাজারের বেশি শিক্ষক নিয়োগের সুপারিশের জন্য বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য সংগ্রহ করেছিল এনটিআরসিএ। প্রতিষ্ঠান প্রধানদের পাঠানো শূন্য পদের তথ্যগুলো মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মাধ্যমে যাচাই করা হচ্ছে। এই প্রক্রিয়া শেষে সবচেয়ে বড় শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com