২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

৩ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারাদেশে বৃষ্টিপাতের দু-দিন যেতে না যেতেই আবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। আগামী ২৪ ঘণ্টায় দেশের তিন বিভাগে বৃষ্টি হতে পারে। বৃষ্টির এ প্রবণতা আগামী তিনদিন থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) ফাল্গুন মাসের ১০ তারিখ। তাপমাত্রা বেড়ে গিয়ে শীতের অনুভূতি অনেকটাই কেটে যাচ্ছে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা শীত অনুভূত হলেও রাজধানীতে দিনের তাপমাত্রা প্রতিদিনই একটু একটু করে বাড়ছে।

এদিন সকাল থেকে ঢাকার আকাশ ছিলো মেঘলা। বেলা বাড়তেই মেঘের আড়াল থেকে উঁকি মারতে থাকে সূর্য। যদিও আকাশে মেঘের আনাগোনা রয়েছে।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় তাপমাত্রা ১৬ দশমিক ৬ থেকে বেড়ে হয়েছে ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশের মধ্যে একমাত্র যশোরে ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান বলেন, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এসময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে এ আবহাওয়াবিদ বলেন, বৃষ্টির প্রবণতা আগামী তিনদিন থাকতে পারে। দেখা যাবে এক স্থানে বৃষ্টি হচ্ছে তো অন্য স্থানে হচ্ছে না। আবার কোথাও টানা বৃষ্টি হবে এমনও নয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com