১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

৫৩ রানে গুটিয়ে গিয়ে লজ্জাজনক হার বাংলাদেশের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ডারবানে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে জিততে বাংলাদেশের লক্ষ্যমাত্রা ছিল ২৭৪ রানের। রান তাড়া করতে নেমে গতকাল চতুর্থ দিনেই ১১ রানে ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। আজ পঞ্চম দিনের শুরুতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস, গুটিয়ে যায় মাত্র ৫৩ রানে। ফলে ২২০ রানের লজ্জাজনক হারের স্বাদ পায় বাংলাদেশ।

প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ ও সিমন হারমারের তোপে আজ এক ঘন্টাও টিকতে পারেনি বাংলাদেশ। মহারাজ ৩২ রানে ৭টি ও হারমার ২১ রানে ৩টি উইকেট নেন।

দিনের প্রথম ওভারের পঞ্চম বলেই মুশফিককে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন কেশব মহারাজ। পাঁচ বলে রানের খাতা খুলতে পারেননি মুশফিক, বাঁচতে পারেননি রিভিউ নিয়েও।

লিটন অবশ্য রানের খাতা খুলেছিলেন। ২ রান করে তিনিও মহারাজের শিকার। এরপর ইয়াসির আলীকে (৫) বোল্ড করে পাঁচ উইকেট পূরণ করে মহারাজ। দলীয় ৩৩ রানে মেহেদী হাসান মিরাজকে ফেরান সিমন হারমার।

তাসকিনকে নিয়ে ১৭ রানের জুটি গড়ার পর বিদায় নেন ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল হোসেন শান্ত। ৫২ বলে এক ছক্কা ও এক চারে ২৬ রান করেন তিনি। খালেদ ফিরেন শূন্য রানে। আর শেষ ব্যাটার হিসেবে তাসকিন আউট হন ব্যক্তিগত ১৪ রানে।

ম্যাচসেরা হয়েছেন কেশব মহারাজ। এই জয়ের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকা এগিয়ে গেল ১-০ ব্যবধানে। দুদলের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টে ৮ এপ্রিল পোর্ট এলিজাবেথে শুরু হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com