১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

৫ ধাপে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : এবার ৫ ধাপে অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। আগামী ১ এপ্রিল থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে নিয়োগ পরীক্ষা শুরু হবে। এছাড়াও ৮ এপ্রিল, ১৫ এপ্রিল ২২ এপ্রিল ও ২৯ এপ্রিল ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে নিয়োগ পরীক্ষার আয়োজন করা হবে।

নিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য কেন্দ্রের আসনসংখ্যার তথ্য চেয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি চিঠি প্রকাশিত হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেন অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ। পঞ্চমধাপে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা সকাল ১০টা এবং বিকাল ৩টা হতে কেন্দ্রীয়ভাবে ঢাকার বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ কারণে একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন করেছে অধিদপ্তর।

এর আগে গত বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, দীর্ঘদিন প্রাথমিকের শিক্ষক নিয়োগ আটকে থাকায় স্কুলগুলোতে শিক্ষক সংকট তৈরি হয়েছে। সংকট নিরসনে প্রায় ৪৫ হাজার শিক্ষক পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। আগামী এপ্রিল মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আয়োজন করা হবে। জুলাই মাসে উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়োগ দেওয়া হবে।

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রাক-প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে এ বিজ্ঞপ্তির আলোকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত ছিল। এতে আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com