২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বগুড়ায় প্রায় ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত এ কার্যক্রম চলবে।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে মঙ্গলবার (১৪ জুন) দুপুরে বগুড়া সিভিল সার্জন কার্যালয়ে সন্মেলন কক্ষে সাংবাদিকদের অবহিতকরণ এক সভায় স্বাস্থ্য বিভাগ সাংবাদিকদের এসব তথ্য জানায়৷

সভায় জানানো হয়, জেলার মোট ২ হাজার ৮০৬টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫৬ হাজার ৬১৭ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ২৩ হাজার ৮৬৮ জন মোট ৪ লাখ ৮০ হাজার ৮৬৮ জন শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের প্রশিক্ষিত কর্মী ক্যাপসুল খাওয়ানোর দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও, স্বাস্থ্য বিভাগের সব কর্মী এবং এনজিও কর্মীরাও কাজ করবেন। ভিটামিন এ প্লাস খাওয়ানোর কর্মসূচি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সিভিল সার্জনের সন্মেলন কক্ষে আয়োজিত সভায় বক্তব্য রাখেন জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আযম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু, ডেপুটি সিভিল সার্জন ডা. শাহনাজ পারভীন, মেডিক্যাল অফিসার ডা. দিবাকর বসাক।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com