২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

৬ মাসের জন্য টি-টোয়েন্টিকে বিদায় জানালেন তামিম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান। মারকুটে এই ওপেনার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে সর্বশেষ ২০২০ সালের মার্চের পরে। তবে অনেক আগেই হুট করে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্বান্ত নেন তিনি। সংক্ষিপ্ত ফরমেট থেকে অবসরের কথা সবার আগে তামিম জানান বিসিবি সভাপতি নাজমুল ইসলাম পাপনকে।

তামিমকে অবসর না দিতে চেষ্টা চালিয়েছেন ক্রিকেট বোর্ডের অনেক প্রভাবশালী কর্মকর্তারা। কিন্তু তামিম তার সিদ্বান্তে ছিলো অটল।

অবসর নিয়ে তামিমের ভাবনা কি? এ নিয়ে জল্পনা-কল্পনার অন্ত নেই। বিপিএলে সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচে হারের পর সংবাদ সম্মেলনে এলেও, নিজের ক্যারিয়ার নিয়ে কোনো কথা বলেননি তামিম।

অবশেষে এ বিষয়ে বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তামিম।

তিনি বলেন, আগামী ছয় মাস আমি টি-টোয়েন্টি ক্রিকেটের সাথে থাকছি না। এই ছয় মাসে আমার ফুল ফোকাস হবে টেস্ট ও ওয়ানডে। বিশ্বকাপের আগে যদি দলের অবস্থা খারাপ হয়, আশা করি তেমনটা হবে না। তখন যদি দরকার পড়ে তাহলে হয়তো আবার চিন্তা করে দেখব।

তামিম আরও জানান, নিজের এমন সিদ্ধান্ত মান-অভিমান বা কারও ওপর রাগ থেকে নয় পুরোটাই ক্রিকেটীয় কারণ।

বিশেষ করে তরুণদের জায়গা করে দিতে এমন সিদ্ধান্ত, উল্লেখ করেন এ অভিজ্ঞ তারকা।

তামিম আরও বলেন, ছয় মাস পর আশা করি আমার দরকার পড়বে না। দল অনেক ভালো খেলবে। তবে বড় ইভেন্টের আগে যদি বোর্ড ও টিম ম্যানেজমেন্ট মনে করে তাহলে আমি আবার চিন্তা করে দেখব। এখানে মান অভিমানের কিছু না পুরোটাই ক্রিকেটীয় সিদ্ধান্ত।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com