২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে করোনার টিকাদান কর্মসূচি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সাথে যুঝতে দেশে এসেছে ভারতের দেয়া করোনার টিকা। সারাদেশে একযোগে এই টিকাদান কর্মসূচি শুরু করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, আমাদের কাছে বর্তমানে ৭০ লাখ টিকার ডোজ রয়েছে। সেগুলো দেশের বিভিন্ন জেলায়, উপজেলায়, হাসপাতাল ও মেডিকেল কলেজে পাঠিয়ে দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, ৭ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে টিকাদান শুরু হবে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকার স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, বুধবার (২৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুর্মিটোলা হাসপাতালে টিকাদান কর্মসূচি উদ্বোধন করবেন। এদিন ২৫ জনকে করোনার টিকা দেওয়া হবে। ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, পুলিশ ও আর্মি- এদের মধ্যে যারা টিকা পাবেন তাদের ৫ জনের টিকা দেওয়া দেখবেন প্রধানমন্ত্রী।

টিকা নিয়ে অপপ্রচার বন্ধ করার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার টিকা আমাদের জন্য কোনো রাজনীতি নয়, মানুষের জীবন বাঁচানোর জন্যই এই টিকা নিয়ে আসা। এটা নিয়ে যারা অপপ্রচার করে, তারা কোনোভাবেই দেশের মঙ্গল চায় না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী টিকা প্রদান কার্যক্রম উদ্বোধনের পর টিকার জন্য নিবন্ধন শুরু হবে। এ ছাড়া স্বাস্থ্যকেন্দ্রে গিয়েও টিকার জন্য নিবন্ধন করা যাবে।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com