৯ম শ্রেণির ভর্তি এবং রেজিস্ট্রেশন কার্যক্রম স্থগিত

৯ম শ্রেণির ভর্তি এবং রেজিস্ট্রেশন কার্যক্রম স্থগিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সাময়িক সময়ের জন্য ৯ম শ্রেণির ভর্তি ও অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম স্থগিত করেছে ঢাকা শিক্ষা বোর্ড। সোমবার (২৩ আগস্ট) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করার মাধ্যমে এ ঘোষণা দেয় ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

শিক্ষা বোর্ডটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে ৯ম শ্রেনির ভর্তি ও অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম স্থগিত করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন পাঠদানের অনুমতি ও স্বীকৃতিপ্রাপ্ত সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যামিক বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষককে এ বিষয়ে অবহিত করা হয়েছে। অনিবার্য কারণবশত এ কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীতে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হলে বিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেওয়া হবে।

হঠাৎ শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন এ ভর্তি কার্যক্রম স্থগিত হয়ে যাওয়া সম্পর্কে জানতে চাওয়া হলে ঢাকা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞা জানান, ৯ম শ্রেণির রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করা হলেও মূলত সার্ভার জটিলতা দেখা দেওয়ায় তা স্থগিত করা হয়েছে। বর্তমানে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম চলমান থাকায় এ সমস্যা দেখা দিয়েছে।

এর আগে গত ১৬ আগস্ট নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে ঢাকা শিক্ষা বোর্ড। যা চলার কথা ছিল ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *