আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হলো আল্লামা মাসঊদের ঢাকা ইজতিমা

আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হলো আল্লামা মাসঊদের ঢাকা ইজতিমা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: আজ (শনিবার) বিকেলে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে আল্লামা মাসঊদের ঢাকা ইজতিমা। আখেরী মুনাজাত পরিচালনা করেন শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ (দামাত বারাকাতুহম)। গতকাল বাদ জুমআ আরম্ভ হয়ে বিভিন্ন আমল, জিকির ও বয়ানের মধ্য দিয়ে ক্রমাগত জারি ছিলো এই ইজতিমা। এতে ঢাকা ও ঢাকার বাইরে থেকে আগমন করেন দেশ বরেণ্য়ে উলামায়ে কেরাম । ইসলাহ ও আত্মশুদ্ধিমূলক বয়ান প্রদান করেছেন।

তাদের মধ্যে মাওলানা আসাদ আল হুসাইনী, মাওলানা হুসাইন আহমাদ রংপুরী, মাওলানা ড. মুশতাক আহমেদ, মাওলানা ইয়াহইয়া মাহমুদ, মুফতি মুহাম্মাদ আলী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবহানী, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মুফতি আব্দুর রহীম কাসেমী, মাওলানা আরীফ উদ্দীন মারুফ, মুফতি হাফিজ উদ্দীন, মাওলানা ড. হুসাইনুল বান্নাসহ দেশবরেণ্য আরও উলামায়ে কেরাম। এছাড়াও আরও অন্যান্য আমল পরিচালনা করেন, মাওলানা সদরুদ্দীন মাকনুন, মাওলানা কাজী সাইফুর রহমান শু’আইব, মাওলানা শফিকুল ইসলাম, হাফেজ আনওয়ারুল ইসলাম, মাওলানা নূরুদ্দীন প্রমুখ।

আখেরী মুনাজাতে দেশবাসীর জন্য বিশেষ দুআ ও মুনাজাত করেছেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। মুনাজাতের আগে তিনি সবাইকে আসন্ন ২৬, ২৭ ও ২৮ জানুয়ারি, তাড়াইল ইজতিমায় দাওয়াত প্রদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *