আগুন নিয়ে খেলছে ব্রিটেন: রাশিয়া

আগুন নিয়ে খেলছে ব্রিটেন: রাশিয়া

ওয়ার্ল্ড ডেস্ক : রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, সাবেক গোয়েন্দা কর্মকর্তা সের্গেই স্ক্রিপালের ওপর রাসায়নিক হামলার মিথ্যা অভিযোগ তুলে ব্রিটেন মূলত আগুন নিয়ে খেলা শুরু করেছে। মিথ্যা এই অভিযোগের জন্য ব্রিটেনকে দুঃখ পেতে হবে বলেও সতর্ক করেছে মস্কো।

জাতিসংঘে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া বৃহস্পতিবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদে বৈঠকে বলেছেন, আমরা ব্রিটিশ বন্ধুদেরকে বলেছি যে, আপনারা আগুন নিয়ে খেলছেন এবং এজন্য দুঃখ পেতে হবে।

গতমাসে দ্বৈত-গোয়েন্দা স্ক্রিপালের ওপর ব্রিটেনের সলসবারি শহরে রাসায়নিক হামলা হয়েছে বলে খবর প্রচার করেছে ব্রিটেন। ঘটনার জন্য রাশিয়াকে দায়ী করে আন্তর্জাতিক অঙ্গনে নানা তৎপরতা চালাচ্ছে লন্ডন। এ বিষয়ে আলোচনার জন্য রাশিয়া গতকালের এই বিশেষ অধিবেশন ডাকার অনুরোধ করে। তবে রাশিয়া এ অভিযোগ সবসময় নাকচ করে আসছে।

নেবেনজিয়া গতকাল পরিষ্কার করে বলেছেন, মস্কোর বিরুদ্ধে ব্রিটেনের অভিযোগ ভয়ঙ্কর এবং বায়বীয়। রাশিয়ার বিরুদ্ধে প্রচারণাযুদ্ধের অংশ হিসেবে লন্ডন এ অভিযোগ তুলেছে বলে তিনি মন্তব্য করেন। তিনি ব্রিটিশ রাষ্ট্রদূতকে উদ্দেশ করে বলেন, আপনারা কী এর চেয়ে ভালো কোনো ভুয়া গল্প নিয়ে আসতে পারেন নি?
সূত্র : পার্সটুডে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *