আরব আমিরাতে রমজানে হাজারো পণ্যে ৫০ শতাংশ ছাড়

আরব আমিরাতে রমজানে হাজারো পণ্যে ৫০ শতাংশ ছাড়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সংযুক্ত আরব আমিরাতে রমজান উপলক্ষে কয়েক হাজার পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করেছেন দেশটির ব্যবসায়ীরা।

জ্যোতির্বিজ্ঞানের তথ্য অনুযায়ী, সংযুক্ত আরব আমিরাতে পবিত্র মাসটি আগামী ২৩ মার্চ শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। দেশটিতে মুসলমানরা ২১ এপ্রিল ঈদুল ফিতর উদযাপন করার কথা রয়েছে।

দেশটির অন্যতম শিল্পগোষ্ঠী মাজিদ আল ফুত্তাইমের মালিকানাধীন খুচরা ব্যবসার জায়ান্ট প্রতিষ্ঠান ক্যারেফোর ২১ ফেব্রুয়ারি থেকে ৬ হাজারের বেশি পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট ঘোষণা করেছে। একইসঙ্গে পুরো রোজার মাসে বর্ধিত চাহিদা মেটাতে পণ্যের মজুত ১৫ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে তারা। এই ক্যাম্পেইন ছয় সপ্তাহব্যাপী চলবে।

ক্যারেফোরের বাণিজ্যিক ও অপারেশন প্রধান ক্রিস্টোফ অরসেট বলেন, আমরা পণ্য সহজলভ্য এবং মূল্য স্থিতিশীল রেখে আমাদের ক্রেতাদের বর্ধিত চাহিদা মিটাই। এ ছাড়া রমজানে অসহায়দের প্রয়োজনীয় পণ্য সরবরাহে আমরা রেড ক্রিসেন্টের সঙ্গে কাজ করছি।

এ ছাড়া দেশি খামারের তাজা ফল ও সবজির দাম ৩০ শতাংশ পর্যন্ত কমিয়ে ‘আমেরাতি ফ্রেশ ফেস্টিভ্যালের’ আয়োজন করা হবে।

আল আদিল ট্রেডিংয়ের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ড. ধনঞ্জয় দাতার বলেন, পবিত্র মাসটিতে মুসলিম সম্প্রদায়কে সহায়তা করার জন্য তাদের কোম্পানি ক্রেতাদের জন্য বেশি পরিমাণে ছাড় দিচ্ছে।

তিনি বলেন, আমাদের বিশেষ ক্যাম্পেইন ও মূল্যছাড় ৪৫ দিন ধরে চলে। রমজান শুরু হওয়ার ১৫ দিন আগে শুরু হয়ে তা ঈদের কয়েক দিন পরে শেষ হয়। এ বছর আমরা ৪০০ এর বেশি পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেবো। চালের গুঁড়া, ছোলা, চিনি, জুস, সিরাপ ও টাটকা শাকসবজির মতো রোজাদারদের প্রচুর পরিমাণে প্রয়োজনীয় পণ্যে এই মূল্যছাড় ঘোষণা করব।

এদিকে ফলন ভালো হওয়ায় এবং পণ্য পরিবহন খরচ কমে যাওয়ায় গত বছরের তুলনায় এবার রমজানে আরও সাশ্রয়ী দামে পণ্য মিলবে।

আগামী মাসের শুরু থেকে আল মায়া সুপারমার্কেট পানীয়, হিমায়িত খাবার, কাঁচা পণ্য এবং অন্যান্য মুদি পণ্যসহ ৪৮০টির বেশি আইটেমের ওপর ৪৫ দিনের জন্য মূল্যছাড় ক্যাম্পেইন চালু করবে।

আল মায়া গ্রুপের পরিচালক কামাল ভাচানি বলেন, সংযুক্ত আরব আমিরাতজুড়ে ৫০টিরও বেশি সুপারমার্কেট রমজানে বিশাল মূল্যছাড়ের ক্যাম্পেইন ঘোষণা করবে।

তিনি বলেন, আমরা তিন ক্যাটাগরিতে মূল্যছাড় ক্যাম্পেইন সাজিয়েছি, সেগুলো হলো—প্রি-রমজান, রমজান-১ ও রমজান-২। আমরা রমজানে প্রয়োজনীয় ৪৮০টির বেশি পণ্যে প্রায় ৩০ শতাংশ ডিসকাউন্ট দিচ্ছি। এই অফার ১ মার্চ থেকে শুরু হয়ে ৪৫ দিন চলবে। এসব পণ্যের মধ্যে রয়েছে—পানীয়, হিমায়িত খাবার, কাঁচাবাজারের পণ্য ও অন্যান্য মুদি সামগ্রী।

কামাল ভাচানি আরও বলেন, একবার রমজান শুরু হলে, আল মায়া সুপারমার্কেট খেজুর, মিষ্টি এবং অন্যান্য ঐতিহ্যবাহী পণ্যে আকর্ষণীয় মূল্যছাড় থাকবে। এ ছাড়া রমজানজুড়ে গ্রাহকরা শাকসবজি, মাংস ও হাঁস-মুরগি, রান্নাঘরের বিভিন্ন সামগ্রীতে বিশেষ অফার উপভোগ করতে পারবেন।

সূত্র : খালিজ টাইমস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *