আলেমদের অভিনন্দনে ভাসছেন প্রধানমন্ত্রী

আলেমদের অভিনন্দনে ভাসছেন প্রধানমন্ত্রী

পাথেয় রিপোর্ট : হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাক চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী ও বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম, বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বাংলাদেশের শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। এ ছাড়া দেশের শীর্ষ আলেমগণও অভিন্দন জানাচ্ছেন তাকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাসছেন অভিনন্দনে।

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক, কওমী মাদরাসা শিক্ষাবোর্ড বেফাক চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্সের (স্নাতকোত্তর ডিগ্রি) সমমর্যাদা দিয়ে তৈরি করা বহুল প্রতিক্ষিত কওমি সনদের স্বীকৃতির বিল জাতীয় সংসদে অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার, শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেছেন, কওমি শিক্ষাব্যবস্থার স্বীকৃতি দেশের লাখো আলেম-ছাত্র সমাজের প্রাণের দাবী ছিলো। দীর্ঘদিন যাবত আমরা এ জন্য চেষ্টা করে আসছি। জাতীয় সংসদে সর্বসম্মতিতে বিলটি পাশ হওয়ায় আমাদের দাবি পূর্ণতা পেলো। আগামী প্রজন্মের পথচলা আরো সুগম হলো। আমাদের বিশ্বাস, এর মাধ্যমে সমাজ ও দেশে দুর্নীতি, অনিয়ম, সুদ-ঘুষের প্রচলন হ্রাস পাবে।

কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদকে সাধারণ শিক্ষার স্নাতকোত্তর ডিগ্রির স্বীকৃতি দিতে সংসদে বিল পাস হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম, বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি পাথেয় টোয়েন্টি ফোরকে বলেন, দারুল উলূম দেওবন্দের আদলে প্রতিষ্ঠিত কওমী মাদরাসা শেখ হাসিনা সরকারের সহযোগিতায় হারানো অধিকার ফিরে পেলো। শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, কওমী অঙ্গন এ অবদান কখনোই ভুলতে পারবে না।

সংসদে কওমী মাদরাসা শিক্ষাসনদের বিল পাসের বিষয়ে পাথেয় টোয়েন্টি ফোরকে জামিআ মাদানিয়া মাদানীনগর খুলনার প্রিন্সিপাল মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী বলেন, একটি জাতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্তই হলো দেশকে এগিয়ে নেয়ার ঐতিহাসিক সিদ্দান্ত। কোনো দেশকে সমৃদ্ধির তালিকায় নিয়ে যেতে চাইলে দেশের জনগণের প্রত্যেককেই সমৃদ্ধ করতে হয়। মাননীয় প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত গ্রহণ করার মাধ্যমে বিশ্বের বিচক্ষণ নেতাদের তালিকায় অন্যতম স্থান দখল করে নিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, আমি দেশের একজন সচেতন নাগরিক, একজন আলেম হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।

বহুল আলোচিত ও প্রতিক্ষিত কওমি মাদরাসা সনদের বিল জাতীয় সংসদে পাস করায় মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার ও শিক্ষা মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও মোবারকবাদ জানিয়েছেন জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষা বোর্ড, বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যাহ-এর মহাসচিব ও ইদারাতুল উলুম আফতাবনগর মাদরাসার প্রিন্সিপাল মুফতি মোহাম্মদ আলী।

মুফতি মোহাম্মদ আলী পাথেয় টোয়েন্টি ফোরকে বলেন, আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কাওমিয়া বাংলাদেশের অধীন কওমি মাদরাসাসমূহের দাওরায়ে হাদিস তাকমিলের সনদকে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবির সমমান প্রদান) বিল ২০১৮’- সংসদে পাস করে তিনি বাংলাদেশের কওমি মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকদের মনে আশা পূরণ করেছেন। আশা করি, শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি এবং সকল সদস্য স্বতঃস্ফূর্তভাবে এই বিলের পক্ষে প্রধানমন্ত্রীকে আরো সহযোগিতা করবেন।
কওমি শিক্ষাসনদ স্বীকৃতি পরিষদের আহ্বায়ক ও খুলনা খালিশপুর জামিআ আশরাফুল উলূমের প্রিন্সিপাল মুফতি আবুল কাসেম সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা আশা করেছিলাম বঙ্গবন্ধু কন্যা আমাদের হৃদয়ের ভাষা বুঝতে পারবেন। তিনি কওমী মাদরাসার এই উন্নয়নের চিন্তা হৃদয় থেকেই করেছেন। আমরা তাকে অভিনন্দন জানাই। তিনি ইসলামের জন্য সামনের দিনগুলোতে এভাবেই বঙ্গবন্ধুর মতো কাজ করে যাবেন।

প্রবাসী আলমে খতীব তাজুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সরকারের যে সমস্ত উর্ধ্বতন কর্মকর্তা কওমি মাদরাসা সনদের স্বীকৃতির পেছনে মেহনত করেছেন তাদের সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। দীর্ঘদিনের পরিশ্রমের ফল পেয়ে আমরা সবাই আনন্দিত। আল্লাহ তায়ালার অশেষ শুকরিয়া আদায় করছি। সেইসাথে কওমি মাদরাসার স্বতন্ত্র বৈশিষ্ট্য ও স্বকীয়তা বজায় রেখে কওমি মাদরাসা সনদের বিল পাস হওয়ায় এ আন্দোলনের সঙ্গে জড়িত সবাইকে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি।

ফয়জিয়া মদীনাতুল উলূম দিনাজপুরের প্রিন্সিপাল মাওলানা আইয়ুব আনসারী প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, জাতির দীর্ঘদিনের আশাপূরণের জন্য তাকে আমাদের প্রাণঢালা অভিনন্দ। কওমী অঙ্গন অনেক দূর এগিয়ে যেতে পারবে এখন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *