ইংল্যান্ডের অহঙ্কার মাটিতে নামালো লঙ্কানরা

ইংল্যান্ডের অহঙ্কার মাটিতে নামালো লঙ্কানরা

ইংল্যান্ডের অহঙ্কার মাটিতে নামালো লঙ্কানরা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : শিরোনাম শ্রীলঙ্কার কাছে ইংল্যান্ড হেরে গেলো। এটা কি বিশ্বাসযোগ্য? না। তবে এটাই সত্য। শুক্রবার সামান্য কটা রান করে প্রতিপক্ষ ইংল্যান্ডকে দারুণ সুযোগ করে দিয়েছিলেন লঙ্কানরা। কিন্তু মালিঙ্গা, উদানারা ইংল্যান্ড ব্যাটসম্যানদের অহঙ্কারকে মাটির সঙ্গে মিশিয়ে দিলো। শ্রীলংকার বিপক্ষে ইংল্যান্ডের পরাজয়ে রীতিমতো হতাশ মাইকেল ভন। ইংলিশ সাবেক এই তারকা ক্রিকেটার ইংল্যান্ডের ক্রিকেটারদের স্কুল পড়ুয়া শিশু আখ্যায়িত করে টুইটারে বলেন, স্কুলের শিশুদের কাছেও এমনটা আশা করা যায় না।

বিশ্বকাপের এবারের আসরের অন্যতম হট ফেবারিট ইংল্যান্ড। ফর্মের তুঙ্গে থাকা ইংলিশদের বিপক্ষে ২৩২ রানের পুঁজি নিয়েও ২০ রানের জয় পায় শ্রীলংকা।

শুক্রবার ইংল্যান্ডের হেডিংলির লিডসে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে জফরা আর্চার ও মার্ক উডের গতির মুখে পড়ে ৯ উইকেটে ২৩২ রান সংগ্রহ করে শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রান করেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। এছাড়া ৪৯ রান করেন অভিষেক ফার্নান্দাদো। ৪৬ রান করেন কুশল মেন্ডিস।

টার্গেট তাড়া করতে নেমে লাসিথ মালিঙ্গার গতির মুখে পড়ে ৪৭ ওভারে ২১২ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৮২ রানের লড়াকু ইনিংস খেলেও পরাজয় এড়াতে পারেননি বেন স্টোকস। এছাড়া ৫৭ রান করেন জো রুট। মালিঙ্গা ৪৩ রানে ৪ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন।

শ্রীলংকার বিপক্ষে ইংল্যান্ডের পরাজয়ে রীতিমতো হতাশ মাইকেল ভন। ইংল্যান্ডের কিংবদন্তি এই ক্রিকেটার খেলা শেষে টুইটারে বলেন, ‘আমি আগেই বলেছিলাম এই আসরে কোনো অঘটন ঘটলে সেটা বিশ্বকাপের জন্যই ভালো হবে।’
এবারের বিশ্বকাপের শুরু থেকেই দাপট দেখিয়া যাচ্ছে ইংল্যান্ড। সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে রয়েছে বিশ্বকাপের স্বাগতিকরা। শুক্রবারের আগে বাজে পারফরম্যান্সের কারণে সমালোচিত হয়েছিল শ্রীলংকা।

বিশ্বকাপের সেমিফাইনালের আশা জিইয়ে রাখতে হলে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি লংকানদের জন্য ছিল বাঁচা-মরার লড়াই। হারলেই বাদ পড়তে হবে। কঠিন সমীকরণের ম্যাচ জয়ে সেমিফাইনালের আশা টিকে রাখলং শ্রীলংকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *