ইতালিতে করোনা থাবা : কোয়ারেন্টাইনে দেড় কোটি নাগরিক

ইতালিতে করোনা থাবা : কোয়ারেন্টাইনে দেড় কোটি নাগরিক

ইতালিতে করোনা থাবা : কোয়ারেন্টাইনে দেড় কোটি নাগরিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : থাবা ফেলেছে ইতালিতে করোনা ভাইরাস। হিসাব চুকিয়ে যেনো চীন থেকে ইউরোপের ইতালিও প্রকম্পমান করোনাথাবায়। ইতালির কমপক্ষে ১৬ মিলিয়ন (এক কোটি ৬০ লাখ) লোককে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে (পৃথকীকরণ) রাখার পরিস্থিতি তৈরী হয়েছে। দেশটির লম্বার্ডি অঞ্চল এবং ১৪ টি প্রদেশের মানুষের ক্ষেত্রে এ ব্যবস্থা গ্রহণ করা বাধ্যতামূলতক হয়ে দাঁড়িয়েছে।

ইতালির প্রধানমন্ত্রী এ কথা বলেছেন। আর এই ‘লক-ডাউন’ এপ্রিলের প্রথমাংশ সময় পর্যন্ত চলবে বলে জানা গেছে।

ইতালিতে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা খুব দ্রুত বাড়ছে। এই পরিস্থিতিতে দেশটি দৃঢ় প্রচেষ্টায় ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালাচ্ছে।এ প্রচেষ্টার অংশ হিসেবে জিম, পুল, যাদুঘর এবং স্কি রিসর্টগুলি বন্ধ করে দেওয়া হবে বলে জানা গেছে।

ইতালি ইউরোপের দেশগুলোর মধ্যে করোনাভাইরাসের সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে ইতালিতে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ভাইরাস সংক্রমণের কারণে দেশটির অর্থনৈতিক প্রাণকেন্দ্র মিলান, জনপ্রিয় পর্যটনকেন্দ্র ভেনিসসহ বেশ কয়েকটি শহরে জনসমাগম ও চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ নিষেধাজ্ঞা আগামী ৩ এপ্রিল পর্যন্ত কার্যকর থাকবে। প্রয়োজনে এ সময়সীমা আরও বাড়ানো হতে পারে।

করোনাভাইরাসে ইতালিতে মৃত্যুর সংখ্যা ২৩০ পেরিয়ে গেছে। কর্মকর্তারা ২৪ ঘন্টার মধ্যে ৫০ জনেরও বেশি মৃত্যুর খবর পেয়েছেন। শনিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২০০ থেকে বেড়ে ৫৮৮৩ জনে দাঁড়িয়েছে।

সূত্র : বিবিসি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *