‘ইসলামবিরোধী কোন রায় মুসলমানরা মেনে নিবে না’

‘ইসলামবিরোধী কোন রায় মুসলমানরা মেনে নিবে না’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম (নয়াদিল্লি) : শুধু তিন তালাক অর্ডিন্যান্স নয়, ইসলাম বিরোধী কোন রায়ই ভারতের মুসলমানরা মেনে নিবে না বলে মন্তব্য করেছেন ভারতরে প্রখ্যাত আলেম মাওলানা গয়ুর আহমদ কাসিমী। তিনি বলেন, কোরআন শরীফে আল্লাহ তাআলা তালাক সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছেন। ইসলাম পুরুষকে তিন তালাকের অধিকার দিয়েছে। সুতরাং ভারতে সদ্যপাস হওয়া তিন তালাক অর্ডিন্যান্স কুরআন-সুন্নাহ বিরোধী হওয়ার কারণে মুসলমানরা কখনোই মনে নিবে না।

মাওলানা গয়ুর কাসিমী বলেন, কুরআন-সুন্নাহর আইনে মানুষের প্রকৃত কল্যাণ নিহিত। ইসলাম নারী-পুরুষের বিবাহকে একটি পবিত্র বন্ধন মনে করে। বিবাহ বন্ধনকে ছিন্ন করা ইসলাম পছন্দ করে না। ইসলাম কেবল অনন্যোপায় অবস্থায় তালাকের বৈধতা দিয়েছে। আর পুরুষকে তিন তালাকের অধিকার দিয়েছে। কিন্তু তিন তালাক অর্ডিন্যান্স ভারতের মুসলমানদের ধর্মীয় স্বাধীনতায় আঘাত এনেছে। ভারতের সংবিধান প্রত্যেককে স্বাধীনতার সাথে জীবনযাপনের অধিকার দিয়েছে৷ কিন্তু মুসলমানদের ধর্মীয় বিষয়ে আঘাত এনে এমন অবিবেচ্য রায় কখনো গ্রহণযোগ্য হতে পারে না৷

২৫ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার ভারতে ডেইলি পত্রিকা হামারা সামাজে প্রকাশিত সংবাদে জানা যায় মাওলানা গয়ুর আহমদ কাসিমী গণমাধ্যমে বিবৃতি দিয়ে এসব কথা বলেছেন।

গয়ুর আহমদ কাসিমী বলেন, তিন তালাক বাতিল করে শাস্তি স্বরূপ তিন বছরের কারাদণ্ড সাব্যস্ত করাটা মূলত মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টি করার জন্যে। প্রকৃতপক্ষে তিন তালাক অর্ডিন্যান্স মুসলিম নারীদের জন্যে কোন উপকার নিয়ে আসবে না, বরং মুসলিম নারীদের আরো ক্ষতি হবে এবং তিন তালাক অর্ডিন্যান্সের মাধ্যমে তাদের উপর অবিচার করা হয়েছে।

গয়ুর কাসিমী আরও বলেন, মুসলমানদের ধর্মীয় বিষয়ে ভারতে আইনের গ্যাঁড়াকল ঢোকানো উচিত নয়। ভারতের সংবিধান অনুযায়ী কোন ধরনের হস্তক্ষপ না করে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে দেয়ার সরকারকে আহ্বান জানান তিনি।


অনুবাদ ও গ্রন্থনা : আদিল মাহমুদ
সূত্র : ডেইলি হামারা সমাজ, উর্দু ডেইলি পত্রিকা, দিল্লি
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *