এতেকাফ আল্লাহর প্রতি বিশেষ ভালোবাসা : জমিয়তুল উলামা

এতেকাফ আল্লাহর প্রতি বিশেষ ভালোবাসা : জমিয়তুল উলামা

পাথেয় রিপোর্ট : জনসাধারণ হক্কানী উলামায়ে কেরামের সাথে সম্পর্ক রাখলে, হক্কানী উলামায়ে কেরামের দিক-নির্দেশনা অনুযায়ী পথ চললে, সহজেই জান্নাতে যেতে পারবে বলে মন্তব্য করেন বাংলাদেশ জমিয়তুল উলামার মহাসচিব মাওলানা আবদুর রহীম কাসেমী। তিনি বলেন, বাংলাদেশে শান্তি-শৃঙ্খলা এবং ইসলাম প্রচারের জন্যে জনগণ ও উলামায়ে কেরামের মাঝে সুসম্পর্ক অটুট রাখা অপরিহার্য। জনসাধারণ ও উলামায়ে কেরামের মধ্যকার দূরত্ব এবং বৈষম্য দূরে করার জন্যেই বাংলাদেশ জমিয়তুল উলামা প্রতিষ্ঠিত হয়েছে।

৫ জুন মঙ্গলবার রাজধানীর উত্তর বাড্ডায় সাতারকুল মদিনাতুল উলুম মাদ্রাসা মিলনায়তনে জমিয়তের ইফতার মাহফিল ও আত্মশুদ্ধির সামাজ বিনির্মাণে রমজানের গুরুত্ব শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতি মাওলানা আতহার আলী বলেন, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দা.বা.-এর মত হক্কানী আলেমের সাথে সম্পৃক্ত থেকে জীবন পরিচালনা করলে জান্নাত পর্যন্ত পৌঁছতে পারব বলে আমি মনে করি। অনুষ্ঠানে উপস্থিত সবাইকে তিনি বাংলাদেশ উমিয়তুল উলামায় যোগ দেয়ার আহ্বান জানান।

বাংলাদশে জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক ও আলেম মুক্তিযোদ্ধা প্রজন্ম ফোরামের প্রেসিডেন্ট মাওলানা সদরুদ্দীন মাকনুন বলেন, এতেকাফ ঈমানি তরবিয়তের একটি পাঠশালা, এতেকাফ ঈমান বৃদ্ধির একটি মূখ্য সুযোগ। আল্লাহর নৈকট্য অর্জনের নিরন্তর সাধনা করা যায় এতে।

তিনি ইকরা বাংলাদেশ কমপ্লেক্স মসজিদে সবাই এতেকাফে অংশগ্রহণ করার দাওয়াত দেন।

উল্লেখ্য, প্রতিবছরের মতো এবারও আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দা.বা.-এর সঙ্গে শত শত আলেমউলামা রাজধানীর খিলগাঁও ঝিলমসজিদে রমজানের শেষ দশক ইতেকাফে কাটাবেন। দেশবিদেশের যে কেউ হযরতের সঙ্গে ইতেকাফে অংশগ্রহণ করতে পারবেন।

গ্রন্থনা : আদিল মাহমুদ
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *