এবারও বর্ষসেরা রোনালদো

এবারও বর্ষসেরা রোনালদো

স্পোর্টস ডেস্ক ● তালিকায় সেরা তিনে ছিলেন রিয়াল মাদ্রিদের পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো, আর্জেন্টিনার বার্সা স্টার লিওনেল মেসি এবং ব্রাজিলের পিএসজি সেনসেশন নেইমার জুনিয়র। ফাইনাল লড়াইয়ে মেসি এবং নেইমারকে টপকে টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রোনালদো।

গেল রাতে লন্ডনের পলেডিয়াম থিয়েটারে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ হিসেবে রিয়াল সুপারস্টারের নাম ঘোষণা করেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা ও ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো। এর ফলে পঞ্চমবারের মতো বর্ষসেরার খেতাব জিতলেন রোনালদো। স্পর্শ করলেন এরআগে পাঁচবার বর্ষসেরা হওয়া মেসির রেকর্ড।

গত বছরের ২০ নভেম্বর থেকে চলতি বছরের ২ জুলাই পর্যন্ত ফুটবলারদের পারফরম্যান্স বিচার করেই বর্ষসেরা নির্বাচন করা হয়েছে। যে দৌড়ে অনুমিতভাবেই এগিয়ে ছিলেন রোনালদো। গত মৌসুমে রিয়ালকে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতে বেশ অবদান সিআর সেভেনের। চ্যাম্পিয়নস লিগে টানা পঞ্চমবারের মত সর্বোচ্চ গোলদাতার ঘরে নাম লেখান রোনালদো। ক্লাবের পাশাপাশি দেশের জার্সিকে ইউরো জয়, কনফেডারেশনস কাপের সেমির টিকিট কাটে রোনালদোর পর্তুগাল।

এদিকে রিয়াল মাদ্রিদকে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতানো জিনেদিন জিদান ২০১৭ সালের ফিফা বর্ষসেরা কোচের পুরস্কার পেয়েছেন। বর্ষসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন জুভেন্টাসের ইতালিয়ান গোলরক্ষক বুফন। বর্ষসেরা গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ড পেয়েছেন আর্সেনালের ফরোয়ার্ড অলিভার জেরার্ড। এছাড়া নেদারল্যান্ডসের লিকা মার্টেন্স পেয়েছেন বর্ষসেরা নারী ফুটবলারের পুরস্কার। একই দেশের জারিনা ভিগমানের হাতে উঠেছে নারী ফুটবলের সেরা কোচের তকমা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *