ঐতিহাসিক পথযাত্রা সফলে পরামর্শসভা অনুষ্ঠিত

ঐতিহাসিক পথযাত্রা সফলে পরামর্শসভা অনুষ্ঠিত

পাথেয় রিপোর্ট : আগামী ৬, ৭, ৮, ৯ অক্টোবর ২০১৮ দেশব্যপী ঐতিহাসিক পথযাত্রা করতে যাচ্ছে বাংলাদেশ জমিয়তুল উলামা। দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলেমজনতার ঐক্য প্রতিষ্ঠার দাবিতে এ পথযাত্রা হচ্ছে বলে জানা গেছে।

এ পথযাত্রাকে সারাদেশ সুষ্ঠুভাবে সফলের জন্য ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার এক বিশেষ পরামর্শসভা অনুষ্ঠিত হয়েছে রাজধানীর খিলগাঁও বাংলাদেশ জমিয়তুল উলামার কেন্দ্রীয় কার্যালয়ে। বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসউদের সভাপতিত্বে এই আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনায় জমিয়তের সিনিয়র নেতৃবৃন্দরা নিজেদের মতামত তুলে ধরেন।

সন্ত্রাস, জঙ্গিবাদ মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার ও আলেম-জনতা ঐক্য গড়ার আহবান জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার এ ঐতিহাসিক উদ্যোগ সফল করার প্রতি তারা নিজেদের যুক্তিতর্কসহ মতামত উপস্থাপন করেন। ৬,৭ ও ৮ অক্টোবর, ২০১৮ শনি, রোব ও সোমবার যশোর-বেনাপোলের চাঁচড়ার মোর থেকে সুনামগঞ্জ পর্যন্ত এই পথযাত্রায় বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ উপস্থিত থাকবেন।

ঐতিহাসিক পথযাত্রার আগে গুরুত্বপূর্ণ এ বৈঠকে জমিয়ত নেতৃবৃন্দরা বলেন, আমরা উদাত্ত আহ্বান জানাই জাতি, ধর্ম, সমাজ ও দেশ রক্ষার এ পথযাত্রায় সকলেই অংশগ্রহণ করুন। দেশ, জাতি ও ধর্মের আহ্বানে শরীক হয়ে উভয় জাহানের সফলতা অর্জন করুন।

গুরুত্বপূর্ণ এ বৈঠকে উপস্থিত ছিলেন, রামপুরা বনশ্রী জামিআ আহলিয়া দারুল উলূমের শায়খুল হাদীস ও প্রিন্সিাল মাওলানা ইয়াহইয়া মাহমুদ,মাওলানা দেলোয়ার হুসাইন সাইফী, মাওলানা আবদুর রহীম কাসেমী, মুফতি ইবরাহিম শিলস্থানী, মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা আবদুর রহীম তালুকদার, মাওলানা সদরুদ্দীন মাকনুন, মুফতি নাইম হাসান, মাওলানা মাসউদুল কাদিরর প্রমুখ উলামায়ে কেরাম।

গ্রন্থনা : কাউসার মাহমুদ
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *