‘করোনা ভাইরাস আল্লাহর গজব, বাঁচতে তওবা করুন’

‘করোনা ভাইরাস আল্লাহর গজব, বাঁচতে তওবা করুন’

‘করোনা ভাইরাস আল্লাহর গজব, বাঁচতে তওবা করুন’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনা ভাইরাস আল্লাহ তায়ালার পক্ষ থেকে একটি গজব স্বরূপ অবতীর্ণ হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেন, জাতি যখন সীমাহীন পাপাচারে লিপ্ত এবং আল্লাহর নাফরমানিতে নিমজ্জিত হয়, তখন আসমান থেকে যুগে যুগে আল্লাহ তায়ালা গজব দিয়ে জাতিকে হুশিয়ার করেছেন। এ প্রসঙ্গে আল্লাহ বলেছেন, ‘জলে ও স্থলে যত বিপর্যয় তা, মানুষের অর্জিত ফল।’ কাজেই এ থেকে বাঁচতে বেশি বেশি তওবা ইস্তেগফার করতে হবে।

রোববার (৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এ বিবৃতিতে মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, বাংলাদেশের মানুষকেও যেন আল্লাহ হেফাজত করেন এ জন্য সকলকে বেশি বেশি তওবা ইস্তেগফার এবং মসজিদে মসজিদে দোয়া করবেন।

তিনি বলেন, চীনের উহঘুরে ২০ লক্ষাধিক মুসলমানকে সীমাহীন নির্যাতন করছে চীনা সরকার। অপরদিকে ভারতের দিল্লিসহ বিভিন্ন প্রদেশে মুসলমানদের ওপর সীমাহীন জুলুম-নির্যাতন, গণহত্যা চালাচ্ছে মোদি সরকার। শত শত মসজিদ বন্ধ ও ভেঙ্গে দিয়েছে। চীনা মুসলমানদের হিজাব নিষিদ্ধ ও হিজাব কেটে দিয়ে শরয়ী বিধানের সাথে চরম বেয়াদবি করেছে চীনা সরকার। এসকল বেয়াদবির কারণে চীনে এখন পুরুষরাও বোরকা পরিধান করে চলাফেরা করছে। আল্লাহ পাক বিশ্বের পরাশক্তি নমরুদ, ফেরাউন, সাদ্দাদকে সামান্য ছোট্ট প্রাণি দিয়ে চরম শিক্ষা দিয়েছেন।

তিনি চীন ও ভারত সরকারকে আল্লাহর সাথে নাফরমানি পরিহার করে তওবা করার আহ্বান জানিয়ে বলেন, সময় থাকতে ইসলামে ফিরে না আসলে আল্লাহর গজবে নিপতিত হতে হবে। তিনি বলেন, শোনা যাচ্ছে বাংলাদেশেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। সকলকে সতর্ক থেকে ইস্তেগফার করতে হবে। মনে রাখবেন ‘আল্লাহর মাইর, জগতের বাইর’ এ থেকে নিস্কৃতির কোন উপায় নেই তওবা ছাড়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *