কী পরিবর্তন আসছে বাংলাদেশ একাদশে

কী পরিবর্তন আসছে বাংলাদেশ একাদশে

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ হযেছে ড্র। আজ ঢাকায় শুরু হচ্ছে সিরিজ নির্ধারণী টেস্ট। তাই দুই দলই মরিয়া। ঢাকাতে উইকেট কেমন হবে? আলোচনা হচ্ছে বাংলাদেশের একাদশ নিয়েও। মনে করা হচ্ছে, ঢাকার উইকেট চট্টগ্রামের মতে অত ফ্লাট হবে না। বোলারদের, বিশেষ করে স্পিনারদের করার অনেক কিছুই থাকবে এখানে।

ঢাকাতেও খুব সম্ভবত তিন স্পিনার ও এক পেসার নিয়ে একাদশ সাজাবে স্বাগতিকরা। এক পেসার মানে মোস্তাফিজুর রহমান। চট্টগ্রামে একাদশে ছিলেন সানজামুল হক। কিন্তু বড়ই বিবর্ণ গেছে তার এই টেস্ট অভিষেক। ১৫৩ রান দিয়ে মাত্র এক উইকেট নেন তিনি।

ফল- ঢাকা টেস্টের প্রাথমিক দলে রাখা হয়নি সানজামুলকে। ঢাকা টেস্টের একাদশে থাকছেন ৪ বছর পর জাতীয় দলে ফেরা অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। সাকিব দলে না থাকায় স্পিন বিভাগের অবস্থা বেহাল। তাই অভিজ্ঞ রাজ্জাককে পরখ করে দেখতে চায় টিম ম্যানেজমেন্ট।

ব্যাটিং অর্ডারেও আসছে পরিবর্তন। প্রথম টেস্টে হেরাথকে খেলতেই পারেননি মোসাদ্দেক। চট্টগ্রামে দুই ইনিংসেই ব্যর্থ তিনি। এ সুযোগে একাদশে চলে আসছেন সাব্বির রহমান। মোসাদ্দেকের জায়গাতেই ব্যাট করবেন সাব্বির।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ
মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবদুর রাজ্জাক ও মোস্তাফিজুর রহমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *