গুগলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চান ট্রাম্প

গুগলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চান ট্রাম্প

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপ করার অভিযোগে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের বিরুদ্ধে অভিযোগ গঠনের দাবি জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, গুগল তার প্রতিদ্বন্দ্বী কমলা হ্যারিসকে সুবিধা দিচ্ছে।

ট্রাম্প গুগলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিচার বিভাগের প্রতি আহ্বান জানিয়েছেন। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, বিচার বিভাগ যদি গুগলের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে তার প্রসিকিউশন বিভাগকে ব্যবস্থা নিতে বলবেন।

সম্প্রতি ডানপন্থি মিডিয়া রিসার্চ সেন্টার (এমআরসি) একটি নতুন গবেষণাপত্র প্রকাশ করে জানিয়ছে, গুগল সার্চ ইঞ্জিনের ফলাফল সংক্রান্ত একটি প্রতিবেদনে কমলা হ্যারিসের প্রতি পক্ষপাতিত্ব করা হয়েছে।

ট্রাম্প তার সোশ্যাল মিডিয়া ‘ট্রুথ’ এ এক পোস্টে জানান, গুগল অবৈধভাবে তাকে নিয়ে খারাপ গল্প প্রদর্শন করছে। আবার কমলা হ্যারিসকে নিয়ে ভালো গল্প প্রদর্শন করছে।

জনপ্রিয়তায় প্রায় সমান

নিউ ইয়র্ক টাইমস এবং সিয়েনা কলেজের এক জরিপে দেখা গেছে, মিশিগানে কমলা হ্যারিসকে ভোট দিতে চান ৪৮ শতাংশ ভোটার যেখানে ট্রাম্পের প্রতি সমর্থন আছে ৪৭ শতাংশের। উইসকনসিনে কমলা হ্যারিসের প্রতি ৪৯ শতাংশ এবং ট্রাম্পের প্রতি সমর্থন আছে ৪৭ শতাংশের। গত ২১ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত এই জরিপ চালানো হয়।—

সূত্র: রয়টার্স

Related Articles