‘চারিত্রিকভাবে শুদ্ধ মানুষই সমাজ গড়তে পারে’

‘চারিত্রিকভাবে শুদ্ধ মানুষই সমাজ গড়তে পারে’

পাথেয় রিপোর্ট : পৃথিবীতে শিক্ষিত, সৎ ও আদর্শবান মানুষের বড়ই অভাব মন্তব্য করে বেফাকুল মাদারিসিদ্দীনিয়া বাংলাদেশ-এর চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, কোন মানুষ অনেক শিক্ষিত হয়ে গেল, কিন্তু তার মধ্যে চারিত্রিক শুদ্ধতা ও ভেতরে সততা নেই। তাহলে সে মানুষ দিয়ে সমাজের, মানুষের, পৃথিবীর বিশেষ কোন উপকার হয় না, হবেও না।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর আফতাব নগরের সিরাজ কনভেশন সেন্টারে ইকরা বাংলাদেশ ইংলিশ মিডিয়াম বনশ্রী শাখা আয়োজিত পুরস্কার বিতরণী ও পাগড়ি প্রদান অনুষ্ঠানে সাইয়্যিদ মাওলানা আসআদ মাদানী রহ.-এর খলীফা আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন।

নৈতিক শিক্ষায় শিক্ষিত করে শিক্ষার্থীদেরকে আদর্শবান নাগরিক ও সত্যিকারের মুসলিম হিসেবে গড়ে তোলা ইকরা বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখ করে ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, পড়াশোনা তো কোন না কেনাভাবে একজন ছাত্রের হয়ে যাবে, কিন্তু যদি কোন ছাত্রের চারিত্রিক উন্নতি না হয় তাহলে এই পড়াশোনা করায় কী লাভ! এ জন্য শিক্ষার্থীদেরকে নৈতিকতা ও মানবিক গুণাবলী শিক্ষা দিয়ে মূল্যবোধ সম্পন্ন শিক্ষিত ও আদর্শবান মানুষ হিসেবে গড়ে তোলা ইকরার লক্ষ্য ও উদ্দেশ্য।

পৃথিবীর বিভিন্ন দেশে নির্যাতিত মুসলমানদের কথা স্মরণ করে শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের মুসলমানরা প্রতিনিয়ত নির্যাতিন, নিপীড়ন ও অত্যাচারের শিকার হচ্ছে। আমরা দুআ করি আল্লাহ তাআলা যেন তাদের সহায়ক হয়ে যান। তাদেরকে শান্তিতে জীবন-যাপন করার সুযোগ করে দেন।

ইকরা বাংলাদেশ ইংলিশ মিডিয়াম বনশ্রী শাখার প্রিন্সিপাল মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামিআ আজমিয়া দারুল উলূম রামপুরা ঢাকার শাইখুল হাদিস ও মুহতামিম ইয়াহইয়া মাহমুদ, জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা দেলওয়ার হুসাইন সাইফী, জামিআ ইকরা বাংলাদেশের রাঈস ও সার্কেট হাউজ মসজিদের খতিব মাওলানা আরীফ উদ্দীন মারুফ, ইকরা বাংলাদেশ কেন্দ্রীয় শাখার প্রিন্সিপাল ও আলেম মুক্তিযাদ্ধা প্রজন্ম ফোরামের প্রেসিডেন্ট মাওলানা সদরুদ্দীন মাকনুন, বনশ্রী সোসাইটির প্রেসিডেন্ট মুহাম্মদ আবুল কালাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *