জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়াবেন ড. মাওলানা মুশতাক আহমাদ

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ পড়াবেন ড. মাওলানা মুশতাক আহমাদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আগামী বৃহস্পতিবার (২৯ জুন) দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে। ঢাকার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে এবার ঈদুল আজহার প্রধান জামাত শুরু হবে সকাল সাড়ে ৭টায়।

জানা যায়, ঈদুল আযহার উপলক্ষ্যে জাতীয় ঈদগাহে খুৎবা প্রদান ও প্রধান জামাতের ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের উপপরিচালক আল্লামা ড. মুশতাক আহমাদ।

এদিকে ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, আবহাওয়া প্রতিকূল হলে জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টার পরিবর্তে সকাল ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

প্রধান জামাত ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ইতোমধ্যে ঈদ জামাতের জন্য সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে হাই কোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ মাঠ।

প্রধান ঈদ জামাত ঘিরে নিরাপত্তার বন্দোবস্তুও সারা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারা নিরাপত্তার আয়োজন পর্যবেক্ষণ করে আশ্বস্ত করেছেন।

ত্যাগের মহিমায় উদ্ভাসিত এ উৎসবে মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে তাদের প্রিয় বস্তু অর্থাৎ পশু কোরবানি করে থাকেন। ঈদুল আজহার দিন সকালে মুসলমানরা ঈদগাহে বা মসজিদে দু-রাকাত ওয়াজিব নামাজ আদায় করে থাকেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *