জিয়াকে বুড়ো আঙুল দেখিয়েছি : ধর্মমন্ত্রী

জিয়াকে বুড়ো আঙুল দেখিয়েছি : ধর্মমন্ত্রী

পাথেয় রিপোর্ট : আমি জেল খেটেছি ময়মনসিংহ, ঢাকা এবং কাশিমপুর কারাগারে জিয়াউর রহমানের আমলে। বঙ্গবন্ধু হত্যার পর জিয়া ময়মনসিংহে এসে আমাকে মন্ত্রী হবার লোভ দেয় কিন্তু আমি বলেছি, মুজিবের রক্তের উপর পা দিয়ে আমি ঐ মন্ত্রীর চেয়ারে বসতে পারব না। এ কথা শুনার পর জিয়া বলে, আমি যতদিন ক্ষমতায় আছি ততদিন যেন মতিউর বের না হতে পারে জেল থেকে। আমি (মতিউর রহমান) এ কথা শুনার পর তাকে বুড়ো আঙুল দেখিয়ে বলি, আমি জেলেই থাকব যতদিন তার ক্ষমতা শেষ না হবে, তবুও মন্ত্রী হব না।

সোমবার (২৬ মার্চ) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান তার বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ময়মনসিংহ বিভাগ ছিল আমাদের প্রাণের দাবি, নেত্রী তা দিয়েছে এবং ময়মনসিংহ বিভাগ হবে সারাদেশের একটি অন্যতম রুল বিভাগ। বর্তমান উপাচার্যের আমলেই এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় হবে বলে আমার বিশ্বাস।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—কলা-সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), কর্মকর্তা পরিষদের সভাপতি। আলোচনাসভা শেষে সংগীত এবং নাট্যকলা বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *