তাড়াইল ইজতিমায় আসছেন চার বিদেশী শায়েখ

তাড়াইল ইজতিমায় আসছেন চার বিদেশী শায়েখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দা. এর আহ্বানে আয়োজিত আগামী ২৬, ২৭ ও ২৮ জানুয়ারী’২৪ তাড়াইল ইজতিমায় এবার চারজন বিদেশী আলেম আগমন করবেন বলে জানিয়েছেন ইজতিমা বাস্তবায়ন কমিটির প্রধান মাওলানা সদরুদ্দীন মাকনুন। মেহমানরা  হলেন:

ইমাম কাসেম রশিদ আহমাদ , যুক্তরাজ্য 

যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক দাতব্য সংস্থ্যা আল খায়ের ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও হুজ্জাতুল ইসলাম কাসেম নানুতবী রহ. এর উত্তরসূরী ইমাম কাসেম রশিদ আহমাদ দামাত বারাকাতুহুম। তিনি ইতোপূর্বে আরও চার বার আল্লামা মাসঊদের এই ইজতিমায় এসেছেন এবং ইসলাহী বয়ান করেছেন। গতবার তিনি তাঁর বয়ানে মন্তব্য করেছেন, ‘বিগত বছরগুলোর মতো এ বছরও ইজতেমায় অংশগ্রহণ আমার জন্য অত্যন্ত আনন্দের বিষয়। লন্ডন ও ইউরোপবাসীর পক্ষ থেকে আমি আপনাদের শুভেচ্ছা জানাচ্ছি।’

শায়েখ আব্দুল্লাহ মারুফী, ভারত

দারুল উলুম দেওবন্দের উলুমুল হাদীস বিভাগের প্রধান মুশরিফ, খলীফায়ে মাওলান তালহা বিন যাকারিয়্যা, বহু গ্রন্থ প্রণেতা শায়েখ আব্দুল্লাহ মারুফী দামাত বারাকাতুহুম। গতবারও তিনি তাড়াইল ইজতিমায় আগমন করেছিলেন। মন্তব্য করেছিলেন, ‘আমাদের সারেতাজ মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ দামাত বারাকাতুহুম আয়োজিত এই ইজতেমায় হাজির হয়ে এবং আপনাদের মতো সৌভাগ্যবানদের কাতারে শামিল হতে পারায় আমি আনন্দিত।’

শায়খ আফফান মানসুরপুরী, ভারত  

ভারতের প্রাচীন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘আমরুহা মাদরাসার’ সদরুল মুদাররিস, আওলাদে রাসূল মাওলানা কারী আফফান মনসুরপুরী দামাত বারাকাতুহুম। ভারতের প্রথিতযশা আলেম ও ক্বারী। জমিয়তে উলামা হিন্দের সাবেক সভাপতি সাইয়্যিদ মাওলানা কারী উসমান মনসুরপুরী রহ. এর পুত্র এবং উপমহাদেশের অন্যতম মুফতি আল্লামা সালমান মানসুরপুরী দা.বা. এর অনুজ ভ্রাতা। এবারও তিনি তাড়াইল ইজতিমায় বয়ান পেশ করবেন। গতবার ইসলাহী বয়ান শেষে দরাজ কণ্ঠে পবিত্র কুরআন শরীফ তেলাওয়াত করে মজলিসে উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করেন।

শায়েখ আনিস আহমাদ আযাদ বিলগ্রামী, ভারত    

শায়েখ আনিস আহমাদ আযাদ বিলগ্রামী। তিনি দিল্লীর জামি’আ সাইয়্যিদুল মাদারিস এর  মুহতামিম। বিশিষ্ট মুফাসসিরে কুর’আন ও সুবক্তা। জুলফিকার আলী নকশবন্দী আল মুজাদ্দেদী দামাত বারাকাতুহুম এর অন্যতম খলীফা। তাড়াইল ইজতিমায় এবারই তিনি প্রথমবারের মতো তাশরিফ রাখছেন।

এই চারজন আলেমের শুভাগমনে তাড়াইল ইজতিমা আরও প্রাণবন্ত ও বরকতস্নাত হবে বলে মনে করছেন এন্তেজামিয়া কমিটি ও এলাকাবাসী।

 

 

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *