‘দরিদ্রদের জন্য জমিয়তে উলামা হিন্দ আশার প্রদীপ’

‘দরিদ্রদের জন্য জমিয়তে উলামা হিন্দ আশার প্রদীপ’

পাথেয় রিপোর্ট (মুম্বাই) : ইসলাম ও দেশের জন্যে জমিয়তে উলামা হিন্দ কাজ করছে বলে মন্তব্য করেন ভারতের পালগহরের জমিয়তে উলামা হিন্দের সভাপতি মাওলানা হালিমুল্লাহ কাসিমী।

ভারতে জমিয়তে উলামা হিন্দ দেশে ও ইসলামের জন্যে কি কি কাজ করেছে তার একটি তালিকা উল্লেখ্য করে মাওলানা কাসেমী বলেন, অন্তরে দেশ ও ইসলামের প্রতি ভালোবাসা রেখে জমিয়তের কাজ করতে হবে। মানুষের কল্যাণে, সমাজের কল্যাণে কাজ করতে হবে।

জমিয়তে উলামা হিন্দ ভারত, পালঘর জেলা শাখা আয়োজিত একটি পরামর্শসভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতে কালামুল্লাহ শরীফ থেকে তেলাওয়াত করেন মুফতি হাফিজ ফয়সল আহমদ।

পালঘর জমিয়তে উলামা হিন্দের সেক্রেটারি মাওলানা মোহাম্মদ আরিফ আনসারী বলেন, আলহামদুলিল্লাহ, দরিদ্রদের জন্য জমিয়ত আশার প্রদীপ। ভারতে দরিদ্র, অসহায়, ক্ষতিগ্রস্তদের বিভিন্ন ধরনের ত্রাণ বিতরণ করা হয়েছে কিছুদিন আগে। অনুষ্ঠানে উপস্থিত সবাইকে পালঘরে জমিয়তের কার্যক্রম আরো বেশি বেশি করে করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল মুতিন, মাওলানা সালাম আহমদ, মাওলানা মোহাম্মদ মনজুর, হাফিজ মোহাম্মদ মুজিব, মাওলানা হায়াতুল্লাহ কাসিমী, মাওলানা শাহজাদ আলম, মাওলানা মোহাম্মদ ইদ্রিস কাসিমী, মুফতি আব্দুল হক, হাফিজ মোহাম্মদ সগীর খান, মাওলানা আতিকুর রহমান, মাওলানা মোহাম্মদ ইয়াসিন, মাওলানা যাকারিয়া, মাওলানা মোহাম্মদ আরিফ, মাওলানা মুহাম্মদ শরফরাজ, মাওলানা আব্দুস সুবহান, মাওলানা আব্দুস সামাদ কাসেমীসহ নাম না জানা আরো অনেকে।


অনুবাদ ও গ্রন্থনা : আদিল মাহমুদ
সূত্র : ডেইলি হামারা সমাজ, দিল্লী।
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *