নির্বাচন কমিশনের উপর বিদেশি কোন চাপ নেই : সিইসি

নির্বাচন কমিশনের উপর বিদেশি কোন চাপ নেই : সিইসি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে নির্বাচন কমিশনের উপর আন্তর্জাতিক সম্প্রদায় বা বৈদেশিক কোনও চাপ নেই। বৈদেশিক রাষ্ট্রদূতরা যেসব মন্তব্য করছেন তা সরকার বুঝবে। এটি তাদের দ্বিপাক্ষিক বিষয়, এ নিয়ে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আমার কোনও মন্তব্য নেই।’

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠান উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সম্প্রতি যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের রাষ্ট্রদূত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন।

সিইসি বলেন, জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে নির্বাচনে কোনো দলকে বাধ্য করা হচ্ছে না। আমরা নির্বাচনে সকল দলকে অংশগ্রহণ করতে আহবান করছি। বিরোধী দল যদি নির্বাচনে অংশগ্রহণ করে তবে নির্বাচন আরও অংশ গ্রহণমূলক হবে। আমরা আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সকল বিরোধী দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে সবসময় আমাদের রাজনৈতিক পরিমণ্ডল একটু উত্তপ্ত হয়ে ওঠে। এতে হতাশ হওয়ার কিছু নেই। নির্বাচন আসতে আসতে রাজনৈতিক দূরত্ব কমে আসবে এবং নির্বাচনের  অনুকূল পরিবেশ গড়ে উঠবে। আমি সবার প্রতি আহ্বান জানাই, যে করেই হোক আপনারা নির্বাচনে আসেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সাংবিধানিক ধারাবাহিকতা বজায় রাখেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *