নির্বাচন পর্যবেক্ষণে আসছে কমনওয়েলথ প্রি অ্যাসেসমেন্ট টিম , ভোটের সময়ও থাকার আশা

নির্বাচন পর্যবেক্ষণে আসছে কমনওয়েলথ প্রি অ্যাসেসমেন্ট টিম , ভোটের সময়ও থাকার আশা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহ প্রকাশ করেছে কমনওয়েলথ। ভোটের আগে পরিস্থিতি পর্যবেক্ষণে বাংলাদেশে আসছে কমনওয়েলথের প্রি অ্যাসেসমেন্ট টিম। এরপরে নির্বাচন পর্যবেক্ষণে অবজারভারও পাঠাতে পারে তারা।

শুক্রবার (৩ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গণমাধ্যমকে বলেন, নভেম্বরের তৃতীয় সপ্তাহে কমনওয়েলথের একটা প্রি অ্যাসেসমেন্ট টিম পাঠানোর আগ্রহ প্রকাশ করে আমার সঙ্গে কথা বলেছেন তাদের পরিচালক (ইলেকশন মনিটরিং)। একটা বার্তাও পাঠানো হয়।

এ সপ্তাহের শুরুতে কমনওয়েলথের এই চিঠি পেয়ে জবাবও দিয়েছেন সিইসি। তিনি বলেন, প্রি অ্যাসেসমেন্ট পরিস্থিতি পর্যবেক্ষণ করে নির্বাচনের সময়ও তাদের একটা দল আসবে আশা করছি আমরা।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী বিদেশি পর্যবেক্ষকদের আবেদন চেয়েছে নির্বাচন কমিশন। আগামী ২১ নভেম্বরের মধ্যে আন্তর্জাতিক পর্যবেক্ষক ও সংবাদমাধ্যমের জন্য আবেদন জমা দেওয়ার আহ্বান করা হয়েছে।

ঢাকায় বিভিন্ন দেশের দূতাবাস ও হাই কমিশনের কাছে আবেদন আহ্ববানের বিষয়টি অবহিত করতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *