প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএল

প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএল

প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএল

পাথেয় রিপোর্ট : এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের আয়োজনটি হতে যাচ্ছে সম্পূর্ণ ভিন্নভাবে। কোনো ফ্রাঞ্চাইজি থাকছে না। বিপিএলের আয়োজন এবং দল ব্যবস্থাপনা সম্পূর্ণটাই করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নাম দেয়া হয়েছে, ‘বঙ্গবন্ধু’ বিপিএল।

সেই বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক গণমাধ্যমকে নিশ্চিত করেছেন এ তথ্য।

গণমাধ্যমে আগেই সংবাদ প্রকাশ করা হয়ে ছিল এ বিষয়ে, বিপিএল ৫ দিন পিছিয়ে যাচ্ছে। ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিপিএলের উদ্বোধন। ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা বিপিএলের সপ্তম আসর।

কিন্তু নানা কারণে, ৫ দিন পিছিয়ে যাচ্ছে বিপিএলের উদ্বোধন এবং শুরুর তারিখ। ৩ ডিসেম্বরের পরিবর্তে বিপিএলের উদ্বোধন হবে ৮ ডিসেম্বর। আর টুর্নামেন্ট শুরু হতে পারে ১১ কিংবা ১২ ডিসেম্বর।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই সিদ্ধান্ত নিয়েছে, এবার বিপিএলে ফ্রাঞ্চাইজি থাকবে না। বিপিএলের দল গঠন করবে বিসিবি, পরিচালনাও করবে বিসিবি। প্রতিটি দল পরিচালনার জন্য বিসিবি একজন করে পরিচালকে প্রধান হিসেবে নিয়োগ দেবে। এছাড়া থাকবে স্পন্সর পার্টনার।

সব আয়োজনই ধীরে ধীরে এগিয়ে নিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এবারের আয়োজনে এবং উদ্বোধনী অনুষ্ঠান নিশ্চিতভাবে জৌলুশ এবং আকর্ষণ বাড়াতে প্রধানমন্ত্রীর উপস্থিতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *