বাবরি মসজিদ বিতর্ক, আদালতের কাছে ইনসাফ চাই : সাইয়্যেদ আরশাদ মাদানী

বাবরি মসজিদ বিতর্ক, আদালতের কাছে ইনসাফ চাই : সাইয়্যেদ আরশাদ মাদানী

ফাতাহ যুবাইদ : ভারতের ঐতিহাসিক বাবরী মসজিদ নিয়ে বিতর্কের যেন শেষ নেই। তবে এবারের আদালতের রায়ের দিকে তাকিয়ে আছে ভারতের প্রায় পচিশ কোটি মুসলমান। মোঘল আমলের ঐতিহাসিক বাবরী মসজিদের মালিকানা নিয়ে আবার আলোচনায় বাবরী মসজিদ। ভারতের সুপ্রিম কোর্টে গতকাল এ নিয়ে চলে তুমুল বিতর্ক। ইসলামি সংগঠনগুলোর মধ্যে সর্বপ্রথম মুসলমানদের প্রতিনিধিত্বকারী সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের আইনিজীবি ড. রাজু দেওয়ান আদালতের কাছে নিজেদের দলিল পেশ করে বলেন ,বিচ্ছিন্ন কোন সন্ত্রাসী গ্রুপ বাবরী মসজিদ ভাঙেনি বরং বিজেপির কর্মীরাই তা ধ্বংস করেছিল।

তিনি আরো বলেন, বাবরী মসজিদকে রামের জন্মস্থান বলা সম্পূর্ণ ভুল। কারণ খোদ ইংরেজ সরকারও এ মসজিদকে আইনি ভিত্তি দিয়েছে। এদিকে জমিয়ত সভাপতি আল্লামা আরশাদ মাদানী বলেন ,আমরা দেশপ্রেমী, আদালতকে সম্মান করি। আদালত এ গুরুত্বপূর্ণ বিষয়ে ইন্সাফপূর্ণ আচরণ করবে এটাই আমরা কামনা করি।

এদিকে আদালতে শনিবার যুক্তিতর্ক শেষ না হওয়ায় আগামী ছয় এপ্রিল নতুন দিন ধার্য করে শুনানী মুলতবি ঘোষণা করে। বাবরী মসজিদের মালিকানা নিয়ে সুপ্রিম কোর্টের চলমান মামলায় দেশটির কয়েকজন নামী আইনিজীবি লড়াই করে যাচ্ছেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *