বেফাকে দুর্নীতির সাপ ধরতে তদন্ত কমিটি

বেফাকে দুর্নীতির সাপ ধরতে তদন্ত কমিটি

বেফাকে দুর্নীতির সাপ ধরতে তদন্ত কমিটি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দুর্নীতির লেজ অনেক লম্বা। দেশের প্রতিটি ক্ষেত্রই যখন দুর্নীতির রাহুগ্রাসে তছনছ ঠিক তখনই নৈতিকতার স্লোগানে পরিচালিত কওমি মাদরাসার প্রাণ কেন্দ্র বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড- বেফাকুল মাদারিসিল আরাবিয়ায়ও মাথাচাড়া দিয়েছে দুর্নীতি। ইতোমধ্যেই দুর্নীতির সাপ ধরতে গঠন করা হয়েছে তদন্ত কমিটি। বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস ও সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফের মধ্যে ঘটিত ফোনালাপ ফাঁস ও চলমান অস্থিরতা, অনিয়ম এবং সংকট উত্তরণের জন্য ছয় সদস্যের একটি উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়। সেই সঙ্গে বেফাকের আমেলার জরুরি বৈঠকও পিছিয়ে দেয়া হয়েছে।

রোববার চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় বেফাকের চেয়ারম্যান শাহ আহমদ শফীর কার্যালয়ে খাস কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে উপস্থিত একাধিক খাস কমিটির সদস্য গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বেফাকের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস ও সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফের মধ্যে ঘটিত ফোনালাপ ফাঁস ও চলমান অস্থিরতা, অনিয়ম এবং সংকট উত্তরণের জন্য ছয় সদস্যের একটি উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানা যায়।

তদন্ত কমিটির আহ্বায়ক মুফতি জসিম উদ্দিন। সদস্যরা হলেন- মাওলানা মুহাম্মদ আব্দুল মালেক বা মুফতি আব্দুল্লাহ, মুফতি মনসুরুল হক, মুফতি দেলওয়ার হোসাইন, মুফতি নোমান আহমদ বরুড়া। তদন্ত কমিটিকে সবরকমের সহযোগিতা করবেন বেফাকের সহকারী মহাপরিচালক মাওলানা মুহাম্মদ যোবায়ের। কমিটি চলতি মাসের ২৭ তারিখ তদন্ত প্রতিবেদন প্রদান করবে। প্রতিবেদন পর্যালোচনা ও চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আবারও খাস কমিটির জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে হাটহাজারী মাদরাসায়।

জানা যায়, আগামী ২৯ আগস্ট আল্লামা শাহ আহমদ শফীর উপস্থিতিতে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসা বেফাকের খাস কমিটির বৈঠক অনুষ্ঠিক হবে। বৈঠকে তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে নিরপেক্ষ এবং নির্মোহ চিন্তার আলোকে মাওলানা আব্দুল কুদ্দুসের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *