ভারতবিরোধী রাজনৈতিক খেলা কাজে লাগবে না : হানিফ

ভারতবিরোধী রাজনৈতিক খেলা কাজে লাগবে না : হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি  ● আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপির ভারত বিরোধী রাজনৈতিক খেলা এবার কাজে লাগবে না। বিএনপি বলছে, ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি হলে দেশের ক্ষতি হবে। ভারতে বাংলাদেশ সরকারের এবারের সফরে বিভিন্ন সমস্যা সমাধানে দ্বি-পাক্ষিক আলোচনা হবে। এই সফরে যেসব চুক্তি স্বাক্ষর হবে তা বাংলাদেশে ফিরেই জানাবেন প্রধানমন্ত্রী, যোগ করেন হানিফ।

বুধবার  দুপুরে সদর উপজেলার হরিনারায়ণপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় যেসব চুক্তি হবে তা জাতিকে জানানোর দাবি জানিয়েছে বিএনপি। এ প্রসঙ্গে হানিফের প্রশ্ন, ২০০২ সালে বিএনপি চীনের সঙ্গে যে প্রতিরক্ষা চুক্তি করেছিল; সে সময় কি তারা জাতির কাছে চুক্তির বিষয়টি খোলাসা করেছিল? সে চুক্তির কারণে আমাদের সামরিক শক্তি কি চীনের দখলে চলে গেছে? এমন কিছু ঘটেছে কি? এই ধরনের কাল্পনিক অভিযোগ করে জনগণকে বিব্রত করে রাজনৈতিক সুফল পাওয়া যাবে না।

তিনি এসময় আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে কখনো দেশের স্বার্থবিরোধী চুক্তি হবে না। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বৃহস্পতিবারগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল লতিফসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *