ভেট্টরির এসেই বিকালে শুরু করছেন ভারত সফরের প্রস্তুতি

ভেট্টরির এসেই বিকালে শুরু করছেন ভারত সফরের প্রস্তুতি

ভেট্টরির এসেই বিকালে শুরু করছেন ভারত সফরের প্রস্তুতি

পাথেয় রিপোর্ট : বাংলাদেশের মাটির সঙ্গে ডানিয়্যেল ভেট্টরির সম্পর্ক অনেক পুরনো। ভেট্টরির জন্ম হাজার হাজার মাইল দূরে হলেও এই আকাশ মাটির সঙ্গে তার অগাধ পরিচয় ও হৃদ্যতা। তিনি এলেন, কোনো বিশ্রাম না নিয়েই বিকালে ভারত সফরের প্রস্তুতি শুরু করে দিচ্ছেন।

আন্দোলন, ধর্মঘট- এখন সব অতীত। সব ভুলে এখন ক্রিকেটাররা চাইছেন খেলায় মনযোগী হতে। সামনেই মহাগুরুত্বপূর্ণ ভারত সফর। এই সফরের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হয়ে যাচ্ছে আজ থেকেই। জুমার নামের পর, বিকেল ৩টা থেকেই মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ দলের আনুষ্ঠানিক প্রস্তুতি।

বাংলাদেশ দলের জন্য যে নতুন কোচিং স্টাফ নিয়োগ দেয়া হয়েছে তার মধ্যে অন্যতম নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরি। যিনি নিয়মিত নন, অনিয়মিতভাবেই বাংলাদেশের স্পিনারদের প্রশিক্ষণ দেবেন। এবার ভারত সফরের আগেই তার সান্নিধ্যে স্পিনারদের ছেড়ে দেয়ার ইচ্ছা বিসিবির।

সে কারণেই, শুক্রবার সকালে ঢাকা এসে পৌঁছেছেন সাকিব আল হাসানদের নতুন স্পিন কোচ। বিসিবি সূত্রে জানা গেছে, আজ সকাল পৌনে ১০টায় ঢাকায় এসে পৌঁছান স্পিন কোচ ভেট্টোরি। ঢাকায় পৌঁছার পর সম্ভবত ফুরসত মিলছে না সাবেক কিউই অধিনায়কের। কারণ, বিকেলেই তাকে কাজে নেমে পড়তে হবে স্পিন শিষ্যদের নিয়ে। দেখার বিষয়, ভেট্টোরির নির্দেশনায় বাংলাদেশের স্পিনাররা কতটুকু এগিয়ে যেতে পারে।

২৩ অক্টোবর থেকেই বিপ টেস্টের মধ্য দিয়ে ক্রিকেটারদের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু করার কথা ছিল। কিন্তু আন্দোলন-ধর্মঘটের কারণে সেটা আর সম্ভব হয়নি। ২৩ তারিখ রাতেই ধর্মঘটের অবসান হয় এবং ক্রিকেটাররা ঘোষণা দেন, ২৫ তারিখ থেকে শুরু হবে তাদের ভারত সফরের প্রস্তুতি।

তবে আজ যেহেতু জুম্মাবার। এ কারণে, ক্রিকেটারদের সুবিধার্থেই জুমার নামাজের পরই তৈরি করা হয় প্রস্তুতির সূচি। বিকাল ৩টায় তাই সরগরম হয়ে উঠবে মিরপুর স্টেডিয়াম। আবারও স্কিল ট্রেনিং, ফিটনেস ট্রেনিং, ব্যাট-বলের ঝংকারে মেতে উঠবে মিরপুরের ক্রিকেটপাড়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *