মুমিনুলের দুর্দান্ত অষ্টম সেঞ্চুরি

মুমিনুলের দুর্দান্ত অষ্টম সেঞ্চুরি

পাথেয় রিপোর্ট : ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নিয়ে নিজের রেকর্ডের খাতাকে আরো সমৃদ্ধ করলেন সাগর পাড়ের ছেলে মুমিনুল হক। ঢাকা টেস্টের মতো চট্টগ্রাম টেস্টেও রঙিন মুমিনুল হকের ব্যাট। স্রোতের প্রতিকূলে ব্যাট করতে নেমে তুলে নিলেন ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি। আর এই সেঞ্চুরির মধ্যে দিয়ে দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে ছুঁলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন আরো দ্রুত। মুমিনুল কথা বলে না কথা বলে তার ব্যাট।

আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে ১৩৭ বলে ৯ বাউন্ডারিতে ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি তুলে নিয়েছে এই ‘টেস্ট স্পেশালিস্ট’। সাদা পোশাকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ আটটি সেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। চট্টগ্রাম টেস্টে রোস্টন চেজের বলে বাউন্ডারি হাঁকিয়ে দেশের সর্বোচ্চ সেঞ্চুরি করা তামিমের পাশে নিজের নাম বসালেন মুমিনুল হক।

এই ম্যাচে বাংলাদেশ একাদশে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। হাতের ইনজুরির কারণে সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজে তিনি খেলতে পারেননি। এর আগে ইনজুরির কারণে এশিয়া কাপের মাঝ পথে তাকে দেশে ফিরে আসতে হয়েছিল।

একাদশে ফিরেছেন সৌম্য সরকার। এই ম্যাচে মাঠে নামার আগে তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যদিকে, এই ম্যাচের মাধ্যমে বাংলাদেশের ৯৩তম ক্রিকেটার হিসাবে টেস্টে অভিষেক হলো ১৭ বছর বয়সী অফস্পিনার নাঈম হাসানের।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *