রমজান পর্যন্ত পৌঁছা একমাত্র আল্লাহরই অনুকম্পা : সালমান মানসুরপুরী

রমজান পর্যন্ত পৌঁছা একমাত্র আল্লাহরই অনুকম্পা : সালমান মানসুরপুরী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আলহামদুলিল্লাহ, আল্লাহ তাআলা আমাদেরকে আরেকটি রমজান পর্যন্ত পৌঁছে দিয়েছেন। আমরা আল্লাহর শুকরিয়া আদায় করি। রাসূল সা. রমজান আসার পূর্বে থেকেই দুআ করতেন আল্লাহ তাআলা যেন রমজান পর্যন্ত হায়াত দান করেন। এবং কেউ যেন রমজানের ফাজায়েল থেকে বঞ্চিত না হয়। আল্লাহ তাআলা আমাদেরকে রমজান পর্যন্ত হায়াত দান করেছেন। যেন আমরা রমজানের ফাজায়েল হাসিল করতে পারি এবং আল্লাহর রহমত থেকে বঞ্চিত না হয়।

ভারতে মাকামী জামে মসজিদে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে এমন বক্তব্যই দিয়েছেন জামিআ কাসিমুল উলুম শাহী মুরাদাবাদের গ্র্যান্ড মুফতী, আওলাদে রাসূল সাইয়্যিদ আসআদ মাদানীর খলিফা মুফতী সাইয়্যিদ মুহাম্মদ সালমান মানসুরপুরী।

মাওলানা মানসুরপুরী বলেন, আল্লাহ তাআলা এই মোবারক মাসে প্রত্যকটি সওয়াবের পরিমান সত্তরগুণ বাড়িয়ে দেন। এই মাসে তিনি আমাদের কে বেশী বেশী কুরআন তেলাওয়াত, নফল নামাজ, জিকির-আজকার বেশী বেশী করতে বলেন।

শুক্রবার (১০ মে) ভারতে মাকামী জামে মসজিদে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

উল্লেখ, এই মসজিদে শুক্রবার জুমআর নামাজ পড়ান মাওলানা ফাহাদ আলী। এ সময় জুমার বয়ানে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, জুমা মুসলমানদের জন্য ঈদের ন্যায়। এইদিনে গোসল করা, পরিষ্কার, পরিচ্ছন্ন পোশাক পরিধান করা, সুগন্ধি ব্যবহার করা সুন্নাত। আল্লাহ তাআলা এই মোবারক মাসে মহাগ্রন্থ আল-কুরআনুল কারীম অবতীর্ণ করেছেন। যার উপর আমল করলে আমাদের সমস্ত সমস্যার সমাধান পাওয়া যায়।

তিনি মুসল্লিদের কে বিনা কারণে রোজা ভাঙতে এবং রমজান মাসে নফল নামাজ বেশী বেশী পড়তে, তারাবী, সদকাতুল ফিতর ও জাকাত গুরুত্বের সাথে আদায়ের জন্য আহ্বান জানান।

গ্রন্থনা : আহমাদ কাশফী

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *