শেখ হাসিনার দূরদর্শী চিন্তার ফলেই দেশ এগিয়ে যাচ্ছে : পরিবেশমন্ত্রী

শেখ হাসিনার দূরদর্শী চিন্তার ফলেই দেশ এগিয়ে যাচ্ছে : পরিবেশমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নিয়ে দূরদর্শী চিন্তা করেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এখন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দিচ্ছেন। বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সরকার কৃষকদের মাঝে প্রণোদনাসহ সার ও বীজ প্রদান করছে।’ মন্ত্রী এ সময় কৃষকদেরকে এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার আহ্বান জানান।

শনিবার (০১ এপ্রিল) মৌলভীবাজারের জুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ, রোগীদের মাঝে চেক, শিক্ষার্থীদের মাঝে পিসি বিতরণ ও উপকারভোগীদের মাঝে কার্ড ও খাদ্য শস্য বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘বিএনপি সরকারের আমলে দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল। তারা ক্ষমতায় আসলে আবারও জঙ্গিবাদের উত্থান হবে। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে একসঙ্গে ১৩টি গ্রেনেড নিক্ষেপ করা হয়েছিল। অগ্নি সন্ত্রাসীরা আবার যাতে কোনো অবস্থায় বাংলাদেশের ক্ষমতায় না আসতে পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’

জুড়ী উপজেলা নিবার্হী অফিসার রঞ্জন চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মাসুক মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জেলা পরিষদের সদস্য মো. বদরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *