সবুজ দলের কাছে জাতীয় দলের আভা লাল দলের বড় পরাজয়

সবুজ দলের কাছে জাতীয় দলের আভা লাল দলের বড় পরাজয়

সবুজ দলের কাছে জাতীয় দলের আভা লাল দলের বড় পরাজয়

পাথেয় রিপোর্ট : জাতীয় দলের বাঘা বাঘা খেলোয়াড়দের নিয়ে সাজানো লাল দলকে ৫০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে। ভারত সফরে যাওয়ার আগে নিজেদের মধ্যকার প্রথম প্রস্তুতি ম্যাচটা এভাবেই অনেকটা একপেশে খেলে সবুজ দল জয়লাভ করলো। অন্য জাতীয় ক্রিকেটারদের নিয়ে গড়া সবুজ দলের কাছে তারা হেরে গিয়েছে ৫০ রানের বড় ব্যবধানে।

ইয়াসির রাব্বির ২১ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসে সবুজ দল করেছিল ৯ উইকেটে ১৪৩ রান। কিন্তু পুরো ২০ ওভারই খেলতে পারেনি লাল দল। অলআউট হয়েছে ১৭.৪ ওভারে, স্কোরবোর্ডে উঠেছে মাত্র ৯৩ রান।

লক্ষ্যটা ১৪৪ রানের। সাদামাটা এই লক্ষ্যের পিছু ধেয়ে ০ রানেই ভাঙে লাল দলের উদ্বোধনী জুটি। প্রথম বলেই রান আউটের শিকার সৌম্য সরকার। ননস্ট্রাইক এন্ড থেকে সিঙ্গেলস নিতে গিয়ে রান আউটের শিকার হয়ে ০ রানে সাজঘরে এ বাঁহাতি ওপেনার।

তিন নম্বরে নেমে মাত্র ৮ রানে (৫ বলে) আউট হয়েছেন আফিফ হোসেন ধ্রুব। অফস্পিনার মেহেদি হাসান মিরাজকে ছক্কা হাঁকানোর ঠিক পরের বলে তুলে মারতে গিয়ে নাইম শেখের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন আফিফ।

এছাড়া মুশফিকুর রহিমও নিজেকে মেলে ধরতে পারেননি। ৩ বলে ৪ রান করার পর প্রিয় রিভার্স সুইপ খেলতে গিয়ে ওয়াইড থার্ড ম্যানে ক্যাচ তুলে বিদায় নেন মুশফিক। ৬ ওভারের পাওয়ার প্লে শেষে লাল দলের স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৪১। লিটন দাস আর মাহমুদউল্লাহ রিয়াদ শুরুর চাপ সামলে খেলতে থাকেন।

কিন্তু পারেননি বেশিদূর যেতে। আউট হয়েছেন দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ বলে ৩৬ রান করে। মাহমুদউল্লাহ ফিরে যান ১৫ বলে ৭ রান করে। এরপর মোসাদ্দেক সৈকত তিন বলে ১, আবু হায়দার রনি ২ বলে ০ এবং আমিনুল ইসলাম বিপ্লব ৩ বলে ২ রানে সাজঘরে ফিরে গেলে ১২ ওভারের মধ্যেই ৮ উইকেট হারায় লাল দল।

শেষপর্যন্ত তারা অলআউট হয় ৯৩ রানে। সবুজ দলের পক্ষে ২০ রানে ৩ উইকেট নেন আরাফাত সানি, তাইজুল ইসলামের শিকার ১০ রানে ২ উইকেট। এছাড়া অপর দুই স্পিনার মিরাজ এবং রিশাদের ঝুলিতেও জমা পড়েছে একটি করে উইকেট।

এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান করেছে সবুজ দল। ব্যাট হাতে ইমরুল কায়েস ৩২ রান (২৬ বলে) করে আউট হয়েছেন। নাজমুল হোসেন শান্ত ও মোহাম্মদ মিঠুন একদমই ব্যর্থ। শান্ত ৪ বলে ২ আর মিঠুন ৩ বলে ২ রান করে আউট হয়ে গেছেন। পরে ব্যর্থ হয়েছেন মেহেদি হাসান মিরাজও, আউট হয়েছেন ৫ বলে ২ রানে।

তরুণ নাইম শেখ কিছুক্ষণ একদিক আগলে রেখে ৩৬ বলে ২৯ রানে আউট হয়েছেন। আর সাব্বির রহমান ফিরে গেছেন ৭ বলে ৪ রান করে। মূলত বিপ্লবের জাদুকরি স্পিনের মুখেই সবুজ দলের রান চাকা স্লথ থেকে স্লথতর হয়েছে। সবুজ দলের পক্ষে সর্বোচ্চ ২১ বলে ৩৯ রান করেছেন ইয়াসির রাব্বি আর লেগস্পিনার রিশাদ করেন ১৩।

আমিনুল ইসলাম বিপ্লবের ১৭ রানে ৩ উইকেটের সঙ্গে আবু হায়দার রনির ২৯ রানে ৩ উইকেটও ছিল উল্লেখযোগ্য। এছাড়া কেউ ২ উইকেট পাননি। পেসার শফিউল ও অফস্পিনার নাইম হাসান একটি করে উইকেট পেয়েছেন।

উল্লেখ্য, লাল দলের খেলোয়াড় তালিকায় সাকিব আল হাসানের নাম থাকলেও, তিনি ব্যাটিং-বোলিং বা ফিল্ডিং- কিছুই করেননি। সোমবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে এই দুই দল।

লাল দল: লিটন কুমার দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আবু হায়দার রনি, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও নাইম হাসান।

সবুজ দল: নাজমুল হোসেন শান্ত, নাইম শেখ, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মোহাম্মদ মিঠুন, ইয়াসির রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আল আমিন হোসেন, রিশাদ আহমেদ ও আরাফাত সানি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *