হাসপাতাল নির্মাণ হবে মাশরাফির ব্রেসলেট নিলামের অর্থে

হাসপাতাল নির্মাণ হবে মাশরাফির ব্রেসলেট নিলামের অর্থে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ১০ শয্যার বিশেষায়িত হাসপাতাল নির্মাণ হবে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে।

শুক্রবার (০৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় নড়াইল শহরের মহিষখোলায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক সেন্টার ও নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টার থেকে এই ঘোষণা দেওয়া হয়। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানের এক পর্যায়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন—সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন, স্পেকট্রা হেক্সা গ্রুপের চেয়ারম্যান মো. আকরামুজ্জামান রন্টু, স্পেকট্রা হেক্সা গ্রুপের পরিচালক মো. আহসানুজ্জামান লিন্টু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল হক রোম, ডায়াবেটিক রোগী কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মুকিত লাভলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রেজাউল খবির রাজু, হোসাইন আহম্মেদ সোহান প্রমুখ।

সভায় বলা হয়, মাশরাফি বিন মতুর্জার ব্যবহৃত ব্রেসলেট নিলামের ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনাভাইরাস প্রতিরোধে খরচ হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েক ব্যক্তি ও সংগঠনের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে। এই হাসপাতালে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপেক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর দেশের জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু হয়। বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে সংগঠনটি।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *