হিন্দ জমিয়তুল উলামার ঈদপুনর্মিলনীতে ধর্মীয় নেতাদের একাত্মতা

হিন্দ জমিয়তুল উলামার ঈদপুনর্মিলনীতে ধর্মীয় নেতাদের একাত্মতা

পাথেয় রিপোর্ট : ২০ জুন বুধবার দিল্লিতে হযরত মাওলানা ক্বারী উসমান মানসুপুরীর নেতৃত্বে হোটেল আইটিসি’তে জমিয়তে উলামা হিন্দের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে মাওলানা মাহমুদ মাদানি বলেন, রমজান মাস ও রমজানের রোজা রাখার মাধ্যমে আমরা যদি আমাদের জীবনে সমস্ত গুণাহ মাফ করতে পারি, তাহলে আমাদের ঈদের আনন্দ পূর্ণতা পাবে,  আর যদি আমরা মাফ না পাই,  তাহলে আমাদের এই ঈদ আনন্দের কোন মূল্য নেই আল্লাহ তাআলার কাছে।

মাহমুদ মাদানি বলেন, এই দেশ [ভারত] আমাদের। এই দেশের শান্তি-শৃংঙ্খলা রক্ষা করার দায়িত্ব আমাদের। পরস্পরে একতা সৃষ্টি করার মাধ্যমে আমাদের দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। আর দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করার প্রতি লক্ষ্য রাখতে হবে।

প্রসঙ্গ, জমিয়তে উলামা হিন্দের উদ্যোগে প্রতিবছরই রাজনৈতিক দলগুলোর নেতৃবৃন্দের নিয়ে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান আয়োজন করা হয়। এ বৎসর ঈদ মিলনে উপস্থিত অন্যান্য শীর্ষ নেতাদের মধ্যে অন্যতম হচ্ছেন হযরত মাওলানা আরশাদ মাদানী,  মাওলানা আব্দুল ওহিদ চিশতী, সেক্রেটারি আঞ্জুমানে কুদ্দামে আজমীর শরীফ, আহমদ রেজা খানের বংশধর মাওলানা তওহিদ রেজা খান,  কংগ্রেসের গোলাম নবী আজাদ,  অশোক গেহলট প্রমুখ।

jamiat ulama hind
হিন্দ জমিয়তুল উলামার ঈদপুনর্মিলনীতে ধর্মীয় নেতাদের একাত্মতা

———————————/

গ্রন্থনা : আদিল মাহমুদ

সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *