১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে ৩৩ বাসকে জরিমানা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে রাজধানী ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ৩৩টি বাসকে জরিমানা করা হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ঢাকা ও চট্টগ্রাম মহানগরের ১৪টি স্পটে ১০টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। এ অভিযানে ৩৩টি বাসকে দুই লাখ ৪ হাজার টাকা জরিমানা কর হয় এবং একজন চালককে কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানে ১৬৮টি ডিজেল চালিত বাস ও মিনিবাস পরিদর্শন করা হয়। এসময় বাড়তি ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় ১৯টি ডিজেল চালিত বাসকে ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া রুট রেশনালাইজেশন ও কোম্পানির মাধ্যমে বাস পরিচালনা পদ্ধতি প্রবর্তন সংক্রান্ত কার্যক্রমের আওতায় ১১টি বাসের বিরুদ্ধে ৪৮ হাজার টাকা ও অন্যান্য আইনে ৭১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একজন চালককে কারাদণ্ড ও ৩টি বাস ডাম্পিং করা হয়েছে।

ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শন করেন বিআরটিএ’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম ও উপপরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন । পাশাপাশি তারা যাত্রীদের সঙ্গে কথা বলে অভিযোগ শুনেন। অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত ব্যবস্থা নেয়। অভিযানকালে বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরাও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com