আগামী সপ্তাহে বৃষ্টির আশঙ্কা

আগামী সপ্তাহে বৃষ্টির আশঙ্কা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আগামী সপ্তাহে দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির আশঙ্কা আছে। ফলে জানুয়ারির তৃতীয় সপ্তাহে দেশের ওপর দিয়ে একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এ ছাড়া রংপুর ও রাজশাহী বিভাগের সব জেলা এবং চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। আগামী দুই দিনে তাপমাত্রা আরো কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

কানাডার সাসকাচোয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক গবেষক মোস্তফা কামাল পলাশ বলেন, ফেব্রুয়ারি পর্যন্ত বেশ শীত থাকবে। কখনো শৈত্যপ্রবাহ আবার কখনো তীব্র শীত থাকতে পারে। চলতি মাসের ১৪ থেকে ১৬ তারিখের মধ্যে দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। ফলে জানুয়ারির তৃতীয় সপ্তাহে অর্থাৎ ১৮ থেকে ২৫ জানুয়ারির মধ্যে দেশব্যাপী কুয়াশা ও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। অন্যদিকে ফেব্রুয়ারি মাসে দুই থেকে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, গতকাল চুয়াডাঙ্গা ও যশোর জেলায় তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে চুয়াডাঙ্গায় এখনো মৃদু শৈত্যপ্রবাহ বইছে। রাজশাহী ও রংপুরের ১৬ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বহমান ছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *