২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

আফগানিস্তানের উপ-প্রধানমন্ত্রী হলেন মৌলভী আবদুল কবির

তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ
তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আফগানিস্তানের তালেবান সরকার নতুন করে বেশ কিছু পদে নিয়োগ দিয়েছে। মৌলভী আবদুল কবিরকে রাজনৈতিক বিষয়ক উপ-প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। এছাড়া মোল্লা মোহাম্মদ আলীকে গোয়েন্দা বিভাগ এবং মৌলভী নসরুল্লাহ মুতিকে শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

তালেবান কর্তৃক প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মৌলভী সাকওয়াল্লাহকে শিক্ষাবিষয়ক বিশেষ উপদেষ্টা এবং মৌলভী শামসুদ্দিন পেহলভানকে কৃষি ও প্রাণিসম্পদের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। মৌলভী মুতিউল হককে রেড ক্রিসেন্ট সংস্থার সভাপতি করা হয়, মোল্লা নূরউদ্দিন তুরাবিকে করা হয় তার ডেপুটি। মৌলভী আব্দুল রাশেদকে কাবুল পৌরসভার উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হয়।

গতকাল মঙ্গলবারের এ নিয়োগে এলাকাভিত্তিক বাহিনীগুলোর কমান্ডার বা অধিনায়ক ও ডেপুটি নির্ধারণ করা হয়। মোল্লা মেহরুল্লাহ কান্ধাহার বাহিনীর অধিনায়ক এবং মোল্লা ওয়ালী জান হামজা তার ডেপুটি, মৌলভী হামদুল্লাহ কাবুল বাহিনীর অধিনায়ক এবং মৌলভী নুসরাত তার ডেপুটি, মৌলভী আতাউল্লাহ উমরি মাজার-ই-শরীফ বাহিনীর অধিনায়ক এবং মৌলভী আমানউদ্দিন তার ডেপুটি হিসেবে কাজ করবেন।

মৌলভী জারিফ মুজাফফর হেরাত বাহিনীর অধিনায়ক এবং মোল্লা আবদুল শাকুর ও মৌলভী আবদুল রেহমান হাক্কানি তার ডেপুটি, মোল্লা শরীফুদ্দিন তাকি হেলমান্দ বাহিনীর অধিনায়ক এবং মোল্লা মুহিবুল্লাহ তার ডেপুটি, মোল্লা রহমতউল্লাহ কুন্দুজ বাহিনীর অধিনায়ক এবং কারি ইসমাইল তুর্কমান তার ডেপুটি, আবু দুজানা লুঘমান বাহিনীর অধিনায়ক এবং ইব্রাহিম তার ডেপুটি, কাকি মুহাম্মদ আইয়ুব পাকতিয়া বাহিনীর অধিনায়ক এবং মোল্লা রুহুল আমিন তার ডেপুটির দায়িত্ব পালন করবেন।

এছাড়া যুদ্ধের সময় যারা আহত হয়েছেন তাদের বিষয়গুলো দেখাশোনা করবেন মোল্লা আবদুল মাজিদ আখুনজাদা এবং মোল্লা আবদুল রাজ্জাক আখুন্দ তার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com