২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই সফর, ১৪৪৩ হিজরি

আবার করোনা পরীক্ষা হবে উহানের সকল বাসিন্দার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চীনের উহান শহরের সকল বাসিন্দার করোনা পরীক্ষা করানো হবে। মঙ্গলবার (৩ আগস্ট) উহান শহরের স্থানীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

উহানের সিনিয়র কর্মকর্তা লি তাও এক প্রেস কনফারেন্সে বলেছেন, শহরটির এক কোটি ১০ লাখ লোকের সকলের দ্রুতই করোনা পরীক্ষা করানো হবে। এ ঘোষণার একদিন আগে এখানে সাত জনের শরীরে করোনা শনাক্ত হয়।

উচ্চ সংক্রামক ডেল্টা ভেরিয়েন্ট দ্রুত ছড়িয়ে পড়ায় চীন ও অস্ট্রেলিয়ায় করোনা বিধি-নিষেধে আরো কড়াকড়ি আরোপ করা হয়েছে। ভাইরাস আরো প্রাণঘাতী এবং মহামারি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আগে দ্রুত এর মিউটেশন প্রতিরোধে বিশ্বের প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার আহবানের পর এই পদক্ষেপ নেয়া হয়।

কয়েক মাসে চীনে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ায় শনিবার আরও দু’টি এলাকা ফুজিয়ান প্রদেশ এবং মেগাসিটি চংকিংয়ে সংক্রমণ ছড়িয়েছে।

নানজিয়াং সিটিতে একটি ডেল্টা ক্লাস্টার সংক্রমণ থেকে ২শ’রও বেশী লোকের সংক্রমণের সম্পৃক্ততা পাওয়া গেছে, সেখানে আন্তর্জাতিক বিমান বন্দরে ৯ জন পরিচ্ছন্নতা কর্মীর করোনা পজিটিভ পাওয়া গেছে। সংক্রমণ বেইজিং, চংকিং এবং ৫টি প্রদেশে ছড়িয়ে পড়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com