৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

আমি মোদির ছোটভাই : সৌদি যুবরাজ

পাথেয় রিপোর্ট : আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছোটভাই বলে মন্তব্য করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ভারত সফরে এসে মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়ে নিজেকে মোদির ছোট ভাই হিসেবে মন্তব্য করেন সৌদি যুবরাজ।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা নাগাদ নয়া দিল্লির বিমান বন্দরে পৌঁছান যুবরাজ। সেসময় রাষ্ট্রীয় প্রটোকল ভেঙ্গে স্বশরীরে হাজিরে হয়ে যুবরাজকে স্বাগত জানান মোদি। এসময় বুকে জড়িয়ে নেন সালমানকে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) ভারতের রাষ্ট্রপতিভবনে মোদির ভূয়সী প্রশংসা করে যুবরাজ বলেন, মোদি আমার বড় ভাই। এছাড়া এসময় সালমান নিজেকে মোদির ছোট ভাই হিসেবে উল্লেখ করেন। এক বিবৃতিতে যুবরাজ বলেন, ভারত আমাদের ৭০ বছর ধরে সাহায্য করেছে এবং আমাদের বন্ধুরাষ্ট্র হিসেবে দেখেছে। তিনি বলেন, উভয়দেশের ভালোর জন্য আজকে আমরা নিশ্চিত হতে চাই যে ভারত ও সৌদি আরবের যে সুসম্পর্ক তা অটুট থাকবে এবং সম্পর্কের আরো উন্নতি হবে।

যুবরাজের সঙ্গে বুধবারে মোদির বৈঠকে কাশ্মীরের পুলওয়ামাতে হামলার ইস্যুটি অনেক গুরুত্ব পাবে বলে ভারতের গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় ভারতের কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশি।

এরপর থেকে এ ইস্যু নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে পাকিস্তান ও ভারতের মধ্যে। এর জবাব হিসেবে হামলার ঠিক পরের দিন দু’দশক আগে দেওয়া মোস্ট ফেভার্ড নেশনের তকমা পাকিস্তানের থেকে ফিরিয়ে নিয়েছে ভারত। এছাড়া দেশটি পাকিস্তান থেকে আসা যে কোনও দ্রব্যের উপর ২০০ শতাংশ শুল্কারোপ করেছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com