১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ , ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি

আল আকসায় হামলা ও শেখ জাররাহ থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : জেরুজালেমে আল-আকসা মসজিদ এলাকায় নিরপরাধ মুসল্লি ও সাধারণ জনগণের উপর ইসরায়েলি পুলিশের হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ সরকার। আজ সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, “আল-আকসা মসজিদ প্রাঙ্গণে মুসল্লি ও সাধারণ জনতার উপর সন্ত্রাসী কায়দায় হামলা ও সংঘাত এবং ইসরায়েল কর্তৃক পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের তীব্র নিন্দা জানাচ্ছে বাংলাদেশ।

এ ধরনের হামলা মানবিকতার রীতি, মানবাধিকার এবং আন্তর্জাতিক আইন ও চুক্তির লঙ্ঘন। এ ঘটনা সারা পৃথিবীর নিপীড়িত জনগণের মর্মবেদনা-ই প্রকাশ করছে।”

আরও পড়ুন:জেরুজালেমে আরও সহিংসতার আশঙ্কা

জেরুজালেমে ‘সন্ত্রাসী কায়দায় আক্রমণ এবং দখলকৃত এলাকার ব্যক্তিগত সম্পত্তি জবরদখল’ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, “এই ধরনের বর্ণবাদী নীতি ও ভীতিকর পদক্ষেপ দখলকৃত এলাকায় যুদ্ধাপরাধের সামিল হতে পারে।”

বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, “টেকসই ফিলিস্তিন রাষ্ট্রে জনগণের সার্বভৌম ও স্বাধীন স্বদেশ নিশ্চিতের অলঙ্ঘনীয় অধিকারের প্রতি দৃঢ় সমর্থন জানাচ্ছে বাংলাদেশ। জাতিসংঘের বিভিন্ন প্রস্তাবের মধ্য দিয়ে যে রাষ্ট্রের ভৌগোলিক অখণ্ডতা প্রতিষ্ঠিত হবে।”

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com