ইসলামী শক্তি বাতিল শক্তির বিরুদ্ধে জয় লাভ করেছে, এটা আনন্দের : আল্লামা মাসঊদ

ইসলামী শক্তি বাতিল শক্তির বিরুদ্ধে জয় লাভ করেছে, এটা আনন্দের : আল্লামা মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আফগানিস্তানের সম্মিলিত ইসলামী শক্তি একটি বাতিল শক্তির উপর জয় লাভ করেছে, এটা আমাদের সবার জন্য আনন্দের বলে জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, তালেবানরা তাদের দেশকে অন্য দেশের হাত থেকে রক্ষা করেছে, নিজেরা স্বাধীন হয়েছে। এই বিষয়ে আমরা তাদের শতভাগ সমর্থন করি। তবে তারা ইকামাতে দীনের নামে কীভাবে দেশ পরিচালনা করে, তাদের প্রক্রিয়া কী হয়, সেটা আমরা সামনে দেখবো, সেই অপেক্ষায় আছি।

আল্লামা মাসঊদ বলেন, জোর-জবরদস্তি মাধ্যমে কখনোই দীন ইসলামকে কায়েম করা যায় না। দীন কায়েম করতে হয় নবীজী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাতকে জিন্দা করার মাধ্যমে। আর আল্লাওয়ালারা সবসময় এই চেষ্টা করে থাকেন।

শনিবার (২১ আগস্ট) রাজধানীর খিলগাঁও, চৌধুরিপাড়ায় বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরী আয়োজিত আলোচনা ও পরামর্শ সভায় এসব কথা বলেন ফিদায়ে মিল্লাত মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী (রহ.) এর এই খলিফা আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

দীন ইসলাম আমার সমঝের নাম নয়, দীন ইসলাম সুন্নাতের উপর চলার নাম মন্তব্য করে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, দীন ইসলাম কায়েমের নামে কওমি মাদরাসার অনেকেও সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা নিজেদের সমঝকে দীন মনে করে কাজ করছে। অথচ দীন কখনোই আমার সমঝের নাম নয়। দীন নবীজীর সুন্নাত বাস্তবায়ন করা নাম। দ্বীন বিস্তার করতে হবে নবীজী ও সাহাবায়ে কেরামের অনুসরণ করে।

ব্যক্তি, সমাজ, রাষ্ট্র ও বিশ্বকে নিয়ে ইসলাম একটি সামগ্রিক জীবন ব্যবস্থা উল্লেখ করে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম বলেন, হীন স্থান বাথরুম থেকে নিয়ে সর্বোচ্চ স্থান দেশ পরিচালনা পর্যন্ত কীভাবে কী করতে হবে, সবকিছুর নির্দেশনা ইসলামে আছে। এজন্য সর্বক্ষেত্রে নবীজীর সুন্নাতকে জিন্দা করা চেষ্টা করলে দীন ইসলাম একদিন ঠিকই কায়েম হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত বাংলাদেশ জমিয়তুল উলামার সকল নেতা, কর্মী ও সদস্যের বাতাসে আল্লাহর জিকিরের আওয়াজ বুলন্দ করা, সমাজে নবীজীর সুন্নাত বাস্তবায়ন করা ও সাহাবায়ে কেরামের অনুসরণ করার আহ্বান জানান আল্লামা মাসঊদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *