২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৩০শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি

ইসলাম ধর্মের অপব্যাখ্যা প্রতিহত ও জঙ্গিবাদ নির্মূলের আহ্বান প্রধানমন্ত্রীর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলাম ধর্মের মূল্যবোধ ধারণ করে সমাজ থেকে এর অপব্যাখ্যা প্রতিহত ও জঙ্গিবাদ নির্মূল করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, “ইসলাম শান্তির ধর্ম। ইসলামের মর্মবাণীকে অন্তরে ধারণ করার মাধ্যমে আসুন আমরা সবাই সমাজ থেকে অন্ধকার, সংঘাত, নিরক্ষরতা, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদকে নির্মূল করি এবং সেই সঙ্গে ইসলামের অপব্যাখ্যাকারী শক্তিকে প্রতিহত করি।”

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকায় হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিষয়ক প্রথম জাতীয় পর্যায়ের সম্মেলন ও মেলার উদ্বোধনকালে গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “ইসলাম বিশ্বের অন্যতম সুন্দর ধর্ম। ইসলামের শান্তিপূর্ণ গৌরব সমুন্নত রাখতে আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।”

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে “জাতীয় হজ ও ওমরাহ ব্যবস্থাপনা সম্মেলন-২০২২ এবং হজ ও ওমরাহ মেলা”র আয়োজন করে।

হজযাত্রীদের যথাযথ হজ সম্পর্কিত তথ্য সরবরাহ করা, তাদের বর্তমান প্রযুক্তিভিত্তিক হজ ব্যবস্থাপনা সম্পর্কে সচেতন করা, হজ এজেন্সির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে সক্ষম করা এবং মধ্যস্বত্বভোগী ও প্রতারকদের প্রভাব হ্রাস করার উদ্দেশ্যে এই সম্মেলন করা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com