২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

এক দিনে আরও ৩১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৩১৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকাতেই ভর্তি হয়েছেন ২৫৯ জন। আর ঢাকার বাইরের হাসপাতালে ৫৮ জন ভর্তি হন।

এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৪৫ জন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।

পরিসংখ্যানে আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩১৭ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১০০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৫৯ জন রোগী ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৫৮ জন ভর্তি হন।

এদিকে চলতি বছর জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ এবং ৯ সেপ্টেম্বর পর্যন্ত দুই হাজার ৬৫১ জন রোগী ভর্তি হন।

এ পর্যন্ত সারাদেশে মোট ১৩ হাজার সাতজন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) পর্যন্ত এই সংখ্যা হয়। তবে এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ হাজার ৭০৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯ সেপ্টেম্বর পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন ও ৯ সেপ্টেম্বর পর্যন্ত আটজনের মৃত্যু হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com