এক মাসে ডেঙ্গুতে ৪শ মৃত্যু দেখল বাংলাদেশ

এক মাসে ডেঙ্গুতে ৪শ মৃত্যু দেখল বাংলাদেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: কোনোদিন ১২ জন, কোনোদিন ১৪ তো কোনোদিন ১৬ বা ১৮। এভাবে প্রতিদিন বাড়ছে দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো তথ্য অনুযায়ী ডেঙ্গুতে মৃত্যু গতকাল ১ হাজার ছাড়িয়েছে দেশে।

এর মধ্যে শুধু সেপ্টেম্বরেই ৩৯৬ জনের মৃত্যু হয়েছে। তার আগের মাস আগস্টে মৃত্যু হয়েছে ৩৪২ জনের। এ ছাড়া জানুয়ারিতে ছয়জন, ফেব্রুয়ারিতে তিনজন, এপ্রিলে দুজন, মে মাসে দুজন, জুন মাসে ৩৪ জন, জুলাই মাসে ২০৪ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে।

স্বাস্থ্য অধিদপ্তর গতকাল যে তথ্য দিয়েছে সেখানে বলা হয়েছে— ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে আরও ২৮৮২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৬২৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২২৫৩ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৩৫৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ১২০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৬ হাজার ২৩৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

সরকার থেকে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর যে পরিসংখ্যান দেওয়া হয় প্রকৃত সংখ্যা তার চেয়ে বেশি বলে ধারণা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *