৯ই মার্চ, ২০২১ ইং , ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২৪শে রজব, ১৪৪২ হিজরী

করোনার প্রথম টিকা পাচ্ছে কে?

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ২০২০ সালের মার্চ থেকে বৈশ্বিক মহামারী নাম পাওয়া করোনাভাইরাসের প্রকোপে দেশে যাত্রা শুরু হয়েছে মানুষের প্রাণহানির। সারাবিশ্বে আতঙ্ক ফেলে দেয়া এই মহামারীর বিরুদ্ধে যুঝতে দেশে এসেছে ভারতের দেওয়া অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা। এখন কথা হল, প্রথম কে নিতে যাচ্ছে এই টিকা?

দেশে প্রথম করোনাভাইরাস টিকা দেওয়া হবে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে। আগামী ২৭ জানুয়ারি তাকে টিকা দেওয়ার মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর কিডনি ইনস্টিটিউট ও হাসপাতাল পরিদর্শন গিয়ে স্বাস্থ্যসচিব আবদুল মান্নান এ তথ্য দেন। এ দিন ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

স্বাস্থ্যসচিব বলেন, দেশে আগামী ২৭ জানুয়ারি থেকে করোনাভাইরাস টিকা দেওয়া শুরু হবে। কুর্মিটোলা হাসপাতালের একজন নার্সকে প্রথম টিকা দেওয়া হবে।

এর আগে বুধবার (২০ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে টিকা বিষয়ক এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যসচিব আব্দুল মানান বলেন, কুর্মিটোলা হাসপাতালে ২৭ বা ২৮ জানুয়ারি ২০ থেকে ২৫ জনকে টিকা দেওয়ার মধ্য দিয়ে কার্যক্রম শুরু হতে পারে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকায় এসে পৌঁছে ভারতের দেওয়া উপহারের ২০ লাখ ডোজ করোনাভাইরাস টিকা। ১৬৭টি বক্সে টিকাবাহী এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইট এ দিন বেলা ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। সেই অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়েই এ কর্মসূচির উদ্বোধন করা হচ্ছে।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com